• ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মোহাম্মদ ইউনুছ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৫, ২০২১, ০৭:০৩ পিএম
জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মোহাম্মদ ইউনুছ

সোনালীনিউজ ও আইটির পক্ষ থেকে ইউনুছ গ্রুপের চেয়ারম্যানকে ফুলের শুভেচ্ছা জানানো হচ্ছে

ঢাকা: শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান ইউনুছ গ্রুপের চেয়ারম্যান ও সোনালীনিউজ ডটকমের প্রকাশক মোহাম্মদ ইউনুছের ৬৩তম জন্মদিন আজ (২৫ জানুয়ারি)। এ উপলক্ষ্যে গ্রপের ৩৬টি অঙ্গ প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলে ফুলে শুভেচ্ছা জানানো হয়েছে। এ সফল উদ্যোক্তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে ফুলের তোড়া ও কেক কাটার আয়োজন করা হয়। 

এসময় ইউনুছ গ্রুপের সহকারি ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) জাবেদ নোমান, পরিচালক কামরুল ইসলাম, আইটি কনসালটেন্ট আব্দুল বাতেন, সোনলীনিউজের সম্পাদক মো. তাজুল ইসলাম, সোনালী আইটির সিইও মো. হাসান হাফিজুর রহমানসহ সোনালীনিউজ, সোনালী আইটি, সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড ও সোনালী ড্রেজারসহ অঙ্গ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

ইউনুছ গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুল দিয়ে চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাচ্ছেন

নিজের জন্মদিনে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মোহাম্মদ ইউনুছ বলেন, ‘জন্মদিন মানে জীবন থেকে একটি বছর ঝড়ে যাওয়া। পৃথিবীর থেকে একটি বছর কমে যাওয়া। মৃত্যুর আরো কাছে চলে যাওয়া। তবুও জন্ম দিন পৃথিবীর সবার কাছে শ্রেষ্ঠ একটা দিন।’

তিনি আরও বলেন, ‘জন্মদিন নিয়ে বিশাল আয়োজন হবে, সেটা আমার পছন্দ না। ছোট ও সাধারণ হয়েই দিনটি উপভোগ করতে চাই।’

সোনালীনিউজ ও আইটির পক্ষ থেকে কেক কাটা হচ্ছে

দেশ ও মানবতার সেবায় জোড়ালো ভূমিকা রাখতে সফল এই উদ্যোক্তা সবার দোয়া ও সহযোগিতা প্রার্থনা করেন। একইসঙ্গে বিশেষ এই দিনে শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে সৃষ্টিকর্ততার নিকট সবার সুস্থ্যতা ও মঙ্গলের জন্য দোয়া করেন। 

এ সফল উদ্যোক্তার জন্মদিন উপলক্ষ্যে গ্রুপের পরিচালক ও সোনালীনিউজের নির্বাহী সম্পাদক সাইফুদ্দিন ইমন বলেন, ‘এমন একজন মানুষের জন্মদিনের সু-বার্তা পেয়ে তার পাশে থাকতে পেরে আমি খুবই আনন্দিত। স্বাধীনতার পরবর্তী সময়ে দেশের যে সংখ্যা লঘিষ্ঠ ব্যক্তিরা মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন মোহাম্মদ ইউনুছ তাদের মধ্যে একজন। দেশের অর্থনৈতিক মুক্তি ও দেশকে উন্নত জাতিতে পৌঁছানোর লক্ষ্যে প্রধানমন্ত্রীর মিশন-ভিশন বাস্তবায়নে ইউনুছ সাহেবের মত ব্যবসায়ীদের অবদানকে তুচ্ছ করে দেখার কোন সুযোগ নেই।’ 

ইউনুছ গ্রুপের চেয়ারম্যানকে কেক খাওয়াচ্ছেন আইটি কনসালটেন্ট আব্দুল বাতেন

তিনি আরও বলেন, ‘মোহাম্মদ ইউনুছ অন্যান্য ব্যবসায়ীদের থেকে কিছুটা ব্যতিক্রম। তিনি একদিকে যেমন সফল ব্যবসায়ী চূড়ায় পৌঁছেছেন, অন্যদিকে তেমনি মানবতার সেবক ও ক্রীড়াঙ্গনে অবদান রেখে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। পাশাপাশি মোহাম্মদ ইউনুছ তার ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে এককভাবে যেভাবে পরিচালনা করছেন এবং কর্মীদের সুযোগ সুবিধার প্রতি নজর রাখছেন তাতে আমি মনে করি ইউনুছ গ্রুপ একটা সময় বাংলাদেশের মাইলফলক অতিক্রম করবে। যা দেশের অন্যান্য কর্পোরেট কোম্পানিগুলোর জন্যও দৃষ্টান্ত হয়ে থাকবে বলে আশা প্রকাশ করছি।’ 

উল্লেখ্য, প্রাণবন্ত ও নান্দনিক মানুষ মোহাম্মদ ইউনুছ বর্তমানে অন্তত ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাবস্থাপনা পরিচালক। একই সঙ্গে তিনি শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক, এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড-এর পৃষ্ঠপোষক, এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ’র (এওএবি) সদস্য এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর ট্রাস্টি বোর্ডের সদস্য।

সোনালীনিউজ সম্পাদককে কেক খাওয়াচ্ছেন ইউনুছ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ

শিল্পায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ পুরস্কারে’ ভূষিত হয়েছেন মোহাম্মদ ইউনুছ। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সদস্য ছিলেন। এছাড়াও তিনি সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিআই) আজীবন সদস্য।

তার নেতৃত্বে ইউনুছ গ্রুপ বাংলাদেশের শিল্প ক্ষেত্রে দ্রুততম সমৃদ্ধি লাভ করেছে। ১৯৮১ সালে কোল্ড স্টোরেজ ব্যবসা দিয়ে শুরু করে ৪০ বছরে দেশের শিল্প ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন এ সফল উদ্যোক্তা। বর্তমানে সরাসরি আড়াই হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছে ইউনুছ গ্রুপ।

সোনালীনিউজ/এমএইচ