• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অগ্রণী ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা


নিজস্ব প্রতিবেদক  মার্চ ১৬, ২০২১, ০১:৫২ পিএম
অগ্রণী ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

ঢাকা : শেয়ারবাজারের তালিকাভুক্ত অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেড শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০২০ হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পর্ষদ।

সোমবার (১৫ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য প্রকাশ করেছে। 

জানা যায়, বিদায়ী বছরে কোম্পানির মুনাফা হয়েছে ৫ কোটি ২০ লাখ ২১ হাজার টাকা। এর আগের বছর অর্থাৎ ২০১৯ সালে প্রকৃত মুনাফা হয়েছে ৩ কোটি ৮২ লাখ ২০ হাজার টাকা। যা আগের বছরের চেয়ে ৩৬ শতাংশ বেশি।

কোম্পানিটির ঘোষিত লভ্যাংশের মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার। বর্তমানে কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩০ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৭ শতাংশ এবং ৬২ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। তাতে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ১১ পয়সা। কোম্পানিটির পরিশোধিত মূলধনের পরিমাণ ৩০ কোটি ২৫ লাখ টাকা। আর সর্বশেষ ২ কোটি ৩৪ লাখ টাকার রিজার্ভ রয়েছে।

সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৮ এপ্রিল কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সেজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ এপ্রিল।

Wordbridge School
Link copied!