• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

লকডাউনে শেয়ারবাজারে লেনদেন নিয়ে যা বললেন বিএসইসি চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৪, ২০২১, ০৫:২১ পিএম
লকডাউনে শেয়ারবাজারে লেনদেন নিয়ে যা বললেন বিএসইসি চেয়ারম্যান

ছবি: সোনালীনিউজ

ঢাকা: দেশব্যাপী লকডাউনে শেয়ারবাজারের লেনদেন প্রসঙ্গে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত- উল- ইসলাম বলেছেন, অর্থনীতি চালু থাকলে শেয়ারবাজার কখনো বন্ধ হবে না। 

তিনি আরও বলেন, ব্যাংকিং কার্যক্রম চালু থাকলে শেয়ারবাজারও চালু থাকবে। ব্যাংকি কার্যক্রম পরিচালনার সময় কমে আসলে শেয়ারবাজারের লেনদেন সময়ও কমে আসবে। করোনার কারণে আমরা শেয়ারবাজার বন্ধ করবো না।

রোববার (৪ এপ্রিল) সকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের পার্ল বলরুমে আয়োজিত এক কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবো তিনি এসব কথা বলেন।

শেয়ারবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) ও সিএফএ সোসাইটি বাংলাদেশ এর যৌথ উদ্যেগে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন সিএফএ সোসাইটির সভাপতি শাহিন ইকবাল। বক্তব্য রাখেন সিএমজেএফ সভাপতি হাসান ইমাম রুবেল, সিএফএ’র সাবেক সভাপতি শহিদুল ইসলাম প্রমুখ।

বিএসইসি চেয়ারম্যান বলেন, করোনাকালীন মার্কেট বন্ধ করে দিলে কোন সমাধান হবে না। কারণ করোনা কখন যাবে তার কোন নিশ্চয়তা নেই। এটা কয়েক বছরও চলতে পারে। এতোদিন অর্থনীতির চাকা বন্ধ থাকতে পারে না। আমাদের উৎপাদন চালু রাখতে হবে। সরকার কলকারখানা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে, এটা ভাল দিক।

তিনি বলেন, ছোট একটা খারাপ খবর শেয়ারবাজারের অনেক বড় ধস নামিয়ে দিতে পারে। তাই আমাদের সতর্কতার সাথে এগুতো হবে।

তিনি আরও বলেন, কোন একটি প্রতিষ্ঠান মাটি ভরাটের নামে একটি প্রতিষ্ঠান থেকে ১৪৮ কোটি টাকা সরিয়ে নিয়েছে। এই ধরনের আরও অনেক ঘটনায় আমরা ব্যবস্থা নিয়েছি, নিচ্ছি। কিন্তু আতঙ্ক ছড়িয়ে পড়বে এই কারণে আমরা সব প্রকাশ করি না।

সোনালীনিউজ/এলএ/এমএইচ
 

Wordbridge School
Link copied!