• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

লকডাউনের তৃতীয় দিনেও সূচকের উত্থান, বেড়েছে লেনদেন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৭, ২০২১, ০২:৪৩ পিএম
লকডাউনের তৃতীয় দিনেও সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

ফাইল ছবি

ঢাকা: সারাদেশে ৫ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত লকডাউন চলচে। এদিকে লকডাউনের জন্য শেয়ারবাজারে লেনদেনের সময়ও আড়াই ঘন্টা কমিয়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত করা হয়েছে। সল্প সময়ের লেনদেনের তৃতীয় দিনেও আজ সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। 

এর আগে লকডাউনের প্রথম ও দ্বিতীয় দিন সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়। টানা দুই কার্যদিবস পতনে লেনদেন শেষ হয়ে লকডউনে এসে সূচকের ঊর্ধ্বমূখী অবস্থানে ফিরলো শেয়ারবাজার।

দেশের প্রধান শেয়াবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন এবং বেশিরভাগ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দরও। 

বুধবার (৭ এপ্রিল) সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ডিএসইতে এমন চিত্র দেখা যায়।

ডিএসই’র ওয়েবসাইট থেকে স্কীণশর্ট

দেখা যায়, ডিএসই ব্রড ইনডেক্স এদিন ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২১৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৯টির, দর কমেছে ৪৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০২টির। 

আলোচ্য দিনটিতে টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ৫শ’ ৮২ কোটি ৫২ লাখ ২৯ হাজার টাকা। এর আগে গত কার্যদিবস মঙ্গলবার লেনদেন হয়েছিলো ৫০৮ কোটি ৪৫ লাখ ৪৬ হাজার টাকা। সে হিসেবে গত কার্যদিসের থেকে আজ ৭৪ কোটি ৬ লাখ ৮৩ হাজার টাকা।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School