• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ডেসকোর মুনাফা কমেছে ৬৯ শতাংশ


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০২১, ০১:০০ পিএম
ডেসকোর মুনাফা কমেছে ৬৯ শতাংশ

ফাইল ফটো

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেডের চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ারপ্রতি মুনাফা ৬৯ শতাংশ কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১.৩৭ টাকা। এহিসেবে কোম্পানিটির মুনাফা ০.৯৪ টাকা বা ৬৯ শতাংশ কমেছে।

ডেসকোর আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের নয় মাসে কোম্পানিটির আয় হয়েছে ৩ হাজার ১৪৪ কোটি ৯৪ লাখ ৫১ হাজার ৭৭৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৩ হাজার ৩৭ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার ১৫৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ১০৭ কোটি ৩৮ লাখ ৫৮ হাজার ৬১৮ টাকা বা সাড়ে ৩ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৭ কোটি ৫ লাখ ৮ হাজার ৩৫৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৫৪ কোটি ৫০ লাখ ৩ হাজার ৩৪৯ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা কমেছে ৩৭ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার ৯৯৪ টাকা বা ৬৮ দশমিক ৭১ শতাংশ। নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩৭ পয়সা।

এদিকে, কোম্পানিটির চলতি অর্থবছরের ৩ মাসে (জানুয়ারি-মার্চ’২১) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.২৩ টাকা। এহিসেবে কোম্পানিটির মুনাফা ০.১১ টাকা বা ৪৮ শতাংশ কমেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির আয় হয়েছে ৯১০ কোটি ৫ লাখ ১১ হাজার ৯৯ টাকা, আগের বছর একই সময় হয়েছিল ৭৫২ কোটি ৭৩ লাখ ৫৬ হাজার ৮৪৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে ১৫৭ কোটি ৩১ লাখ ৫৪ হাজার ২৫২ টাকা বা ২১ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৪ কোটি ৭৭ লাখ ৯২ হাজার ১৩৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৯ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ৪৭৪ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা কমেছে ৪ কোটি ৫৫ লাখ ২৭ হাজার ৩৩৫ টাকা বা ৪৮ দশমিক ৭৮ শতাংশ। তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২৩ পয়সা।

উল্লেখ্য, ২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৬.৪২ টাকায়।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!