• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজার লেনদেনেও সময় বাড়লো


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০২১, ০৪:০৫ পিএম
শেয়ারবাজার লেনদেনেও সময় বাড়লো

ফাইল ফটো

ঢাকা: ব্যাংক লেনদেনে আধা ঘন্টা সময় বাড়ানোর পর এবার শেয়ারবাজারে লেনদেনের সময়ও আগামীকাল সোমবার থেকে ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে। সংস্থার কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ গণমাধ্যমে তথ্য নিশ্চিত করেন।
 
বিএসইসি সূত্রে জানা গেছে, কাল থেকে শেয়ারবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। আজ লেনদেনের সময়সীমা ছিল সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। কাল থেকে এ লেনদেনের সময় ৩০ মিনিট বাড়ছে।

করোনার আগে স্বাভাবিক সময়ে শেয়ারবাজারে লেনদেন চলত সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। করোনার কারণে এ লেনদেনের সময় কমে গিয়েছিল। এখন ব্যাংক লেনদেনের সময় বৃদ্ধির সঙ্গে সঙ্গে শেয়ারবাজারেও লেনদেনের সময় বাড়ছে। আর ৩০ মিনিট লেনদেন সময় বাড়লেই শেয়ারবাজার তার স্বাভাবিক সময়ের লেনদেনে ফিরে যাবে। 

করোনার কারণে গত বছরের ২৬ মার্চ থেকে শেয়ারবাজারের লেনদেন একটানা ৬৬ দিন বন্ধ ছিল। দীর্ঘ এ বন্ধের পর ৩১ মে থেকে বিএসইসির নতুন কমিশনের হাত ধরে আবারও লেনদেন শুরু হয়।

বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ জানান, কাল থেকে সকাল ১০টা থেকে বেলা ২টা—এ চার ঘণ্টার লেনদেনের আগে-পরে ১৫ মিনিট করে প্রাক্‌-ক্লোজিং সেশন চলবে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!