• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তিনবছর পর ডিএসইর প্রধান সূচক ৬০০০ পয়েন্ট ছাড়ালো


নিজস্ব প্রতিনিধি মে ৩০, ২০২১, ১২:৩৭ পিএম
তিনবছর পর ডিএসইর প্রধান সূচক ৬০০০ পয়েন্ট ছাড়ালো

ঢাকা : তিনবছরেরও বেশি সময়পর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬০০০ পয়েন্ট অতিক্রম করেছে। 

রোববার (৩০ মে) ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। 

এর আগে বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ১০১ দশমিক শূন্য ২ পয়েন্ট বা ১ দশমিক ৭২ শতাংশ বেড়ে এদিন ৫ হাজার ৯৮৫ দশমিক ৮২ পয়েন্টে অবস্থান করছিলো। সূচকের এই অবস্থান তিন বছর ৩ মাস ১৫দিন বা ৩৯ মাসের মধ্যে সবচেয়ে বেশি।

এর আগে ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি সূচক পৌঁছেছিল ছিল ৬ হাজার ৫০ পয়েন্টে। এরপর থেকে সূচক কমতে কমতে এক পর্যায়ে তা ৪ হাজার পয়েন্টের নিচেও নেমে যায়। বৃহস্পতিবার (২৭ মে) সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে ডিএসইতে। মোট লেনদেন হয়েছে ২ হাজার ৩৬৮ কোটি টাকার বেশি, যা চার মাস ১০ দিনের মধ্যে সর্বোচ্চ।

এদিকে আজ ডিএসইর প্রধান সূচক ২১ পয়েন্ট বেড়ে ৬০০৭ পয়েন্টে উন্নীত হয়েছে। এছাড়া ডিএসইর শরীয়াহ সূচক ০ পয়েন্ট বেড়ে ১২৮৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে ২২০১ পয়েন্টে দাড়িয়েছে। 

টাকার অংকে ডিএসইতে দুপুর ১২টা ১৫ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ১ হাজার ২৬৭ কোটি ২৭ লাখ টাকার বেশি। 

এদিনে ডিএসইতে ৩৫৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে যার মধ্যে দর বেড়েছে ১৫৩টির কমেছে ১৫৭ অপরিবর্তীত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। 

সোনালীনিউজ/আরএইচ

Wordbridge School
Link copied!