• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সূচকের বড় উত্থানে লেনদেন শেষ


নিজস্ব প্রতিনিধি জুন ২৪, ২০২১, ০৪:৩৭ পিএম
সূচকের বড় উত্থানে লেনদেন শেষ

ছবি : সংগৃহীত

ঢাকা : সপ্তাহের শেষ কার্যদিবস সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্ (ডিএসই) লেনদেন কমেছে।

বৃহস্পতিবার (২৪ জুন) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯২ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১ হাজার ৩০১ ও ২ হাজার ১৯৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৫৯৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে ৪৩৩ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন ডিএসইতে ২ হাজার ৩০ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে ৩৭২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৯১টি কোম্পানির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- পাইওনিয়ার ইন্স্যুরেন্স,  বেক্সিমকো লিমিটেড, মালেক স্পিনিং, কুইন সাউথ, কাট্টালি টেক্সটাইল, ডাচবাংলা ব্যাংক, এবি ব্যাংক, ম্যাকসন স্পিনিং, ইস্কয়ার নিটিং, সাইফ পাওয়ার ও আইএফআইসি ব্যাংক।

সোনালীনিউজ/আরএইচ

Wordbridge School
Link copied!