• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
abc constructions

সবজির বাজার অপরিবর্তিত, মাছের দাম চড়া


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩০, ২০২১, ১২:২৩ পিএম
সবজির বাজার অপরিবর্তিত, মাছের দাম চড়া

ঢাকা : গত এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে প্রায় সব ধরনের সবজির দাম অপরিবর্তিত রয়েছে। আর ঈদের আগে বেড়ে যাওয়া মাছের দাম এখনও বেশ চড়াই রয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারগুলো ঘুরে দেখা যায়, এ সপ্তাহে মাছ ও সবজির সব দোকানই খুলেছেন ব্যবসায়ীরা। গত সপ্তাহে মালিবাগ, শান্তিনগর এবং মগবাজারে বেশিরভাগ দোকান বন্ধ ছিল, তবে এখন সব দোকান খুলে গেছে।

ব্যবসায়ীদের দেওয়া তথ্য অনুযায়ী, আগের মতো এখনও সব থেকে বেশি দামে বিক্রি হচ্ছে গাঁজর ও টমেটো। মানভেদে গাঁজর বিক্রি হচ্ছে ৮০ থেকে ১১০ টাকা কেজি। আর পাকা টমেটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকার মধ্যে।

এছাড়া ঝিঙে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি, করলা ৫০ থেকে ৬০ টাকা, চিচিঙ্গা ৩০ থেকে ৪০ টাকা, পটল ২০ থেকে ৩০ টাকা, কাঁচা পেঁপে ২৫ থেকে ৩০ টাকা এবং কাঁচকলার হালি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকার মধ্যে।

আগের মতো ঢেঁড়স পাওয়া যাচ্ছে ৩০ থেকে ৪০ টাকার মধ্যে। বরবটি পাওয়া যাচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। এক পোয়া (২৫০ গ্রাম) কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। আলু বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি।

স্বাভাবিক সময়ের মতো সব ধরনের মাছ পাওয়া যাচ্ছে। রুই মাছ বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৮০ টাকা কেজি, মৃগেল ২২০ থেকে ২৫০ টাকা, তেলাপিয়া ১৬০ থেকে ১৮০ টাকা আর পাবদা বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৬০০ টাকা কেজিতে।

তবে গত সপ্তাহে অস্বাভাবিক বেড়ে যাওয়া চিংড়ি মাছের দাম কিছুটা কমেছে। গত সপ্তাহে ৮০০ থেকে ৮৫০ টাকা কেজি বিক্রি হওয়া চিংড়ি এখন ৫৫০ থেকে ৬৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। বাজারে সব থেকে কম দামে বিক্রি হচ্ছে পাঙাশ মাছ। ১৩০ থেকে ১৬০ টাকা কেজির মধ্যে পাঙাশ মাছ কিনতে পারছেন ক্রেতারা।

এদিকে গরুর মাংস ঈদের আগের মতোই ৫৮০ থেকে ৬০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯৫০ টাকা প্রতি কেজি।

এছাড়া আগের মতো ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা কেজিতে, লেয়ার মুরগি ২৩০ থেকে ২৪০ টাকা। আর সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৪০ টাকা প্রতি কেজি।

সোনালীনিউজ/এমএইচ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System