• ঢাকা
  • মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
abc constructions

সূচকের বড় উত্থান, লেনদেনও ২ মাসের সর্বোচ্চ 


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৫, ২০২১, ০৩:৫১ পিএম
সূচকের বড় উত্থান, লেনদেনও ২ মাসের সর্বোচ্চ 

ফাইল ফটো

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন স্টক এক্সচেঞ্জটির প্রধান সূচক ৬০ পয়েন্ট বেড়ে নতুন উচ্চতায় পৌঁছানোর রেকর্ড গড়লো। পাশাপাশি আজ টাকার অংকে লেনদেন প্রায় দুই মাস পর আড়াই হাজার কোটি টাকা ছাড়ালো। এছাড়া বেশিরভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট দরও বেড়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) ডিএসইর ওয়েব সাইট সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫৯৬ পয়েন্টে। যা সূচকটির এখন পর্যন্ত সর্বোচ্চ অবস্থান। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৩৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ২ হাজার ৩৮৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে মোট ৩৭৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৪২টির, দর কমেছে ১০৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির।

আলোচ্য দিনটিতে ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে দুই হাজার ৫১১ কোটি ৬৬ লাখ ৫৮ হাজার টাকা। যা প্রায় দুই মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এর আগে গত ১০ জুন ২ হাজার ৬৬৯ কোটি টাকা আর তার আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৭০০ কোটি টাকা। এই লেনদেন ছিল ২০১০ সালের মহাধসের পর সর্বোচ্চ।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System