• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সূচকের বড় পতনেও বেড়েছে লেনদেন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৩, ২০২১, ০৩:৩৩ পিএম
সূচকের বড় পতনেও বেড়েছে লেনদেন

ফাইল ফটো

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সবগুলো মূল্য সূচকের বড় পতন হয়েছে। পাশাপাশি লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে এদিন লেনদেন কিছুটা বেড়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ২৪৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৬৬ পয়েন্টে এবং দুই হাজার ৭১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬ টির, কমেছে ২৪১টির এবং ২৯টির অপরিবর্তিত রয়েছে।

আলোচ্য দিনটিতে ডিএসইতে এক হাজার ৯৫২ কোটি ৯৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৯ কোটি ১৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৮৬৩ কোটি ৮০ লাখ টাকা।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১৬২ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৭টির দর বেড়েছে, কমেছে ২০২টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬১ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!