• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সামান্য উত্থানে বেড়েছে লেনদেনও


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৭, ২০২১, ০৩:২৯ পিএম
সামান্য উত্থানে বেড়েছে লেনদেনও

ফাইল ফটো

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের প্রধান সূচক বাড়লেও কমেছে অন্য দুটি সূচক। তবে আজ সূচকের সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

বুধবার (২৭ অক্টোবর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্টবেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮১ পয়েন্টে এবং দুই হাজার ৬৪৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৯৭ কোটি ২৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১০ কোটি ৩৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৩৮৬ কোটি ৯১ লাখ টাকার।

ডিএসইতে আলোচ্য দিনটিতে ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮০টির, শেয়ার দর কমেছে ১৬৬টি এবং ২৯টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৩ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬২টির দর বেড়েছে, কমেছে ১১২টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪২ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!