• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডিএসইর প্রধান সূচক অর্ধশত পয়েন্ট হারালো


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৭, ২০২১, ০৩:৩৩ পিএম
ডিএসইর প্রধান সূচক অর্ধশত পয়েন্ট হারালো

ফাইল ছবি

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলোর মূল্য সূচকের পতনে সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেন শেষ হয়েছে। এদিন স্টক এক্সচেঞ্জটির প্রধান সূচক কমেছে ৫০ পয়েন্টের বেশি। পাশাপাশি এদিন লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

রোববার (৭ নভেম্বর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬৮৫৫.৮৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭.৮৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২.৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৪৪.৩২ পয়েন্টে এবং দুই হাজার ৫৯৮.৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১৪৫ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৭ কোটি ১৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৬৮ কোটি ৪২ লাখ টাকার।

আলোচ্য দিনটিতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৯টির, শেয়ার দর কমেছে ৩০৩টির এবং ২৫টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৬.২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৭১.৭১ পয়েন্টে। 

সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির দর বেড়েছে, কমেছে ২০৪টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। 

আলোচ্য দিনটিতে সিএসইতে ২৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!