• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সূচকের বড় পতনে লেনদেনেও ধাক্কা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৮, ২০২১, ০৩:১৪ পিএম
সূচকের বড় পতনে লেনদেনেও ধাক্কা

ফাইল ছবি

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহজুড়ে পতনের পতন নতুন সপ্তাহের প্রথম কার্যদিবসেও বড় ধাক্কা খেয়েছে। সূচকের বড় পতনের সাথে চার তৃতীয়াংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। আর লেনদেন কমে আটশত কোটি টাকার ঘরে নেমেছে ডিএসইতে।

রোববার (২৮ নভেম্বর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৮ পয়েন্ট কমে ছয় হাজার ৭৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪২৯ পয়েন্ট এবং দুই হাজার ৫৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৩৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১২ কোটি ৯০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৪৯ কোটি ৭৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৬টির বা ১৭.৭৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৯১টির বা ৭৮.২৩ শতাংশের এবং ১৫টি বা ৪.৭২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২১৬.০১ পয়েন্ট বা ১.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৪২.১০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৩৯ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!