• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিএসইসির ২৫ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০২৩, ১২:৩৭ পিএম
বিএসইসির ২৫ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন

ঢাকা : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দুই কমিশনার, চার নির্বাহী পরিচালক, আট পরিচালকসহ ২৫ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

বিএসইসি একে স্বাভাবিক দাবি করলেও একাধিক সূত্র জানিয়েছে, সম্প্রতি আল-আমীন কেমিক্যাল ও রাঙ্গামাটি ফুড নামে দুই কোম্পানির শেয়ারবাজারে তালিকাভুক্তির আবেদন নাকচের সম্পর্ক রয়েছে।

গত ৩০ নভেম্বর, ২০২৩ তারিখে দুই পৃথক অফিস আদেশের মাধ্যমে বিএসইসির দুই কমিশনার ও কর্মকর্তাদের দায়িত্ব পরিবর্তন করা হয়েছে। যা অবিলম্বে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদকে বিদ্যমান ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্স, করপোরেট ফাইন্যান্স ও ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের সঙ্গে মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদের অধীনে থাকা চিফ অ্যাকাউন্ট্যান্ট ডিভিশনের দায়িত্ব বিএসইসির আরেক কমিশনার মো. আব্দুল হালিমের ওপর ন্যস্ত করা হয়েছে। পাশাপাশি আব্দুল হালিমকে মার্কেট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশন ও ডেরিভেটিভস ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। এবং আব্দুল হালিমের কাছে থাকা মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদের ওপর ন্যস্ত করা হয়েছে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশন ও কমিশনস সেক্রেটারিয়েটস ডিভিশনের সরাসরি দায়িত্বে থাকবেন।

বিএসইসির নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলামকে ডেরিভেটিভস ও রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিমকে বিদ্যমান মুখপাত্রের দায়িত্বের পাশাপাশি ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আজমকে ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের দায়িত্ব পেয়েছেন নির্বাহী পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এছাড়াও বিএসইসির আট পরিচালক, দুই অতিরিক্ত পরিচালক ও আট সহকারী পরিচালকের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

এদিকে বিএসইসির পরিচালক মোহাম্মদ মাহমুদুল হককে মার্কেট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশন ও কমিশনস সেক্রেটারিয়েট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। পরিচালক প্রদীপ কুমার বসাককে বিদ্যমান অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স ডিভিশনের দায়িত্বে রাখা হয়েছে। তবে তাকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স ডিপার্টমেন্টের দায়িত্বও দেয়া হয়েছে।

বিএসইসির পরিচালক মো. আবুল কালামকে বিদ্যমান ল ডিভিশনের পাশাপাশি চিফ অ্যাকাউন্ট্যান্ট বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে। পরিচালক মো. মনসুর রহমানকে বিদ্যমান ইস্যুয়ার কোম্পানি অ্যাফেয়ার্স ডিভিশনের পাশাপাশি মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে।

পরিচালক মোহাম্মদ আবুল হাসানকে ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশন ও ডেরিভেটিভস ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে। বিএসইসির পরিচালক শেখ মাহবুব উর রহমানকে বিদ্যমান মার্কেট অ্যান্ড ইন্টারমিডিয়ারিজ অ্যাফেয়ার্স ডিভিশনের পাশাপাশি নতুন করে ফাইন্যান্সিয়াল লিটারেসি ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

পরিচালক আবু রায়হান মোহাম্মদ মোতাসিম বিল্লাহকে বিদ্যমান রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিভিশনের পাশাপাশি নতুন করে ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

সবশেষ পরিচালক মোহাম্মদ ফখরুল ইসলাম মজুমদারকে করপোরেট ফ্যাইন্যান্স ডিভিশন ও এনফোর্সমেন্ট ডিভিশনের দায়িত্ব দেয়া হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!