• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রাবি টিএসসিসির কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ মামলা


রাবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৮:১৬ পিএম
রাবি টিএসসিসির কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ মামলা

ফাইল ছবি

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক কেন্দ্রের সঙ্গীত উপপরিচালক রাকিবুল হাসানের বিরুদ্ধে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে।

ছাত্রীর বাবা বাদী হয়ে ঘটনার দীর্ঘ ১০ বছর পর গত সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে রাজশাহী নগরের মতিহার থানায় মামলাটি করেন বলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এস এম সিদ্দিকুর রহমান।

সূত্রে জানা গেছে, গত ২৩ আগস্ট ধর্ষনের অভিযোগ এনে ছাত্রীর লিখিত অভিযোগ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেন তাঁর বাবা ও মা। একই অভিযোগ জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কাছে জমা দেওয়ায় গত ৩১ আগস্ট রবিনকে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের সদস্য পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

মামলার বাদী ভুক্তভুগী ছাত্রীর বাবা জানান, ২০১০ সালে রকিবুল হাসান তার বাড়িতে এসে ১২ বছর বয়সী মেয়েকে গান শেখাতেন। এভাবে রকিবুল তাঁদের আস্থাভাজন ও বিশ্বস্ত হয়ে ওঠার সুযোগে তাঁর মেয়েকে একাধিকবার ধর্ষণ করেছেন তিনি।

আইনি পদক্ষেপ দেরিতে নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন,  সামাজিক সমর্থন না পাওয়ার আশঙ্কায় ঘটনাটি প্রকাশও করতে পারেননি।  অন্য কেউ সঙ্গীত পরিচালকের দ্বারা ক্ষতির শিকার না হন সে জন্য তাঁরা বিষয়টি সামনে এনেছেন।

এদিকে রাকিবুল হাসানের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভুক্তভোগীর দেওয়া অভিযোগের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহবায়ক প্রাণী বিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর থেকে বিষয়টি সেলের কাছে পাঠানো হয়েছে। গত বুধবার আমরা প্রথম একটি সভা করেছি।

এর আগে দ্রুত অভিযোগের তদন্ত করে ওই কর্মকর্তার শাস্তির দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করে রাবি শাখা ছাত্র ফেডারেশন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!