• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

যে কারণে টিকা পাচ্ছে না সাত কলেজের অনেক শিক্ষার্থী


নিজস্ব প্রতিনিধি আগস্ট ১০, ২০২১, ১২:৫৩ পিএম
যে কারণে টিকা পাচ্ছে না সাত কলেজের অনেক শিক্ষার্থী

ফাইল ছবি

ঢাকা : দেশে চলছে গণটিকা কার্যক্রম। তবে করোনার ভ্যাকসিন গ্রহণের সরকার নির্ধারিত বয়স ২৫ না হওয়ায় অনিশ্চয়তায় পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অধিকাংশ শিক্ষার্থী। এ অবস্থায় দ্রুত সময়ে টিকাপ্রাপ্তির বিষয়টি নিশ্চিতের দাবি করছেন তারা।

শিক্ষার্থীদের দাবি, তারা সুরক্ষা অ্যাপে টিকার জন্য নিবন্ধন করতে পারছেন না। তাছাড়া, সরাসরি কেন্দ্রে গেলেও তাদের টিকা দেয়া হচ্ছে না। তাদের আশঙ্কা, টিকা নিশ্চিত না হলে সেশনজট আরও দীর্ঘ হবে। তাই এই মুহূর্তে টিকা নিশ্চিতে প্রাতিষ্ঠানিক ব্যবস্থাপনার বিকল্প নেই বলে মনে করেন তারা।

ঢাকা কলেজের শিক্ষার্থী সৌর শাহীন বলেন, মহামারি করোনা আমাদের শিক্ষাব্যবস্থায় অনেক ক্ষতি করেছে। দীর্ঘদিন শ্রেণিকক্ষের বাইরে আমরা। এখন যদি টিকা পেতে দেরি হয়, তাহলে তো আরো সমস্যা তৈরি হবে। সেশনজট আরও বাড়বে। এ অবস্থায় প্রতিষ্ঠান থেকে যদি টিকার ব্যবস্থা না করা হয়, তাহলে পড়াশোনায় গতি আসবে না।

ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী সুমাইয়া সুলতানা তন্বী বলেন, ‘আমাদের বয়স তো ২৫ হয়নি, তাই টিকা নিতে পারছি না। আর টিকা ছাড়া ক্লাস করা সহজ হবে না। এজন্য কলেজের পক্ষ থেকে প্রশাসনিক ব্যবস্থার বিকল্প নেই।’

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ‘আমরা ইতোমধ্যে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করে রেখেছি। গণটিকা ক্যাম্পেইনে অনেক শিক্ষার্থীই স্থানীয় পর্যায়ে টিকা নিয়েছেন। এরপরও যারা বয়স ও জাতীয় পরিচয়পত্রের জটিলতায় টিকা নিতে পারছেন না, প্রাতিষ্ঠানিকভাবে তাদের জন্য আমরা টিকার ব্যবস্থা করব।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!