• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা


নিজস্ব প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০২১, ১২:৪০ পিএম
নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা

বঙ্গবন্ধু বাপু ডিজিটাল এক্সিবিশন উদ্বোধন অনুষ্ঠানে কথা বলছেন শিক্ষামন্ত্রী

ঢাকা : চলতি বছরের মধ্য নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া আরও তিন সপ্তাহ পর প্রাক-প্রাথমিকের শিশুদের স্কুলে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে তিনি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু ও মহাত্মা গান্ধীকে নিয়ে ডিজিটাল প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। 

এসময় তিনি বলেন, সামাজিক মাধ্যমে শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হওয়ার কিছু খবর পাওয়া যাচ্ছে। তবে এসব তথ্যের সব সঠিক নয় বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

সার্বিক পরিস্থিতি সরকারের পর্যবেক্ষণে রয়েছে। তাই প্রয়োজন হলে শিক্ষা প্রতিষ্ঠান ফের বন্ধ করে দেয়া হবে। তবে সেই পরিস্থিতি এখনো তৈরি হয়নি বলে জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, গত ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর থেকে আমরা নিয়মিত পর্যবেক্ষণ করছি। কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ক্লাসে এসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে শোনা গেছে। বিষয়টি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পর্যবেক্ষণ করছে। তারা সেসব স্থানে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

মন্ত্রী বলেন, প্রাক-প্রাথমিকস্তর খোলার বিষয়ে এখনো কিছু চিন্তা করা হয়নি। আপাতত তারা বাসায় থেকে পড়াশোনা করবে। তিন সপ্তাহ পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ডা. দীপু মনি বলেন, যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরে এখনো বড় ধরনের কোনো অঘটন ঘটেনি, সে কারণে আগামী নভেম্বরের শুরুতে এসএসসি এবং ডিসেম্বরের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার প্রস্তুতি চলছে। নির্ধারিত সময়েই পরীক্ষা আয়োজন করা হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!