• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

প্রধানমন্ত্রীর পাঠানো ইউনিফর্ম পরে স্কুলে স্বর্ণা


দিনাজপুর প্রতিনিধি: মার্চ ২০, ২০২২, ০৬:৫৮ পিএম
প্রধানমন্ত্রীর পাঠানো ইউনিফর্ম পরে স্কুলে স্বর্ণা

দিনাজপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো ইউনিফর্ম পরে স্কুলে গেল ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুমাইয়া সিনহা স্বর্ণা।রোববার (২০ মার্চ) সকালে ওই ছাত্রী দিনাজপুর জেলার ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে যায়।সুমাইয়া পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামের সুপারি ব্যবসায়ী মো. শাহিনুর ইসলামের মেয়ে।

এর আগে, ১৬ মার্চ সকালে ইউনিফর্ম পরে না যাওয়ার অভিযোগে স্কুল থেকে বের করে দেন ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। 

বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে প্রধানমন্ত্রীর নজরে পড়ে।এরপর তাৎক্ষণিক জেলা প্রশাসককে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন মন্ত্রিপরিষদ সচিব। ওই দিন রাতেই প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্মটি তার হাতে পৌঁছে দেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

একই সঙ্গে থ্যালাসেমিয়ায় আক্রান্ত স্বর্ণার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা দেওয়া হয়। এছাড়াও তার চিকিৎসার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে এককালীন অনুদানের টাকা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। 

এদিকে প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্ম পরে স্কুলে যেতে পারায় আনন্দিত বলে জানিয়েছে সুমাইয়া।

টাকার অভাবে টেইলার্সে দেওয়া ইউনিফর্মটি আনতে না পারায় ক্ষুদ্র সুপারি ব্যবসায়ী শাহিনুর ইসলাম ১৬ মার্চ সকালে ইউনিফর্ম ছাড়াই তার মেয়েকে স্কুলে পৌঁছে দিয়ে আসেন। পরে ওই স্কুলের প্রধান শিক্ষক হাসেম আলী সবার সামনে স্বর্ণকে অপমান করে স্কুল থেকে বের করে দেয়।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!