• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজধানীর ওয়ার্ডব্রিজ স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০২৩, ০৪:৫৩ পিএম
রাজধানীর ওয়ার্ডব্রিজ স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: রাজধানীর ওয়ার্ডব্রিজ স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে উচ্ছাস প্রকাশ করেছে স্কুলের শিক্ষার্থীরা। 

শনিবার (২৮ জানুয়ারি) সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’ আয়োজন করে ওয়ার্ডব্রিজ স্কুল কর্তৃপক্ষ। 

স্কুলের ছাত্র-ছাত্রীরা সকাল থেকে বিভিন্ন ধরনের খেলায় অংশগ্রহণ করেন। একশো মিটার দৌড়, পঞ্চাশ মিটার দৌড়, লং জাম্প প্রতিযোগিতায় স্কুলের ছাত্রদের ছিলো স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ।

স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সামির জীবনে প্রথমবার কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। তার কথায়, ‘এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। নতুন এই অভিজ্ঞতা সামনের জীবনে আমার অনেক কাজে আসবে। একশো মিটার দৌড় ও লং জাম্পে অংশগ্রহণ করেছি। খুবই ভালো লেগেছে আমার।’

সামির বলেন, আমাদের স্কুল এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করায় আমরা সবাই আজকে অনেক আনন্দ করতে পেরেছি। সকাল থেকে বন্ধুদের সঙ্গে অনেক আনন্দ করেছি। সবার খেলা দেখেছি। খুব ভালো লেগেছে। 

শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, এই ধরনের আয়োজনের জন্য স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ। তাদের এই আয়োজনের কারনে বাচ্চারা পড়াশুনার পাশাপাশি খেলাধুলার জন্য একটি দিন পেয়েছে।
 
স্কুলের ছোটছোট শোনামনিরা যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা, পুলিশ, আইনজীবী, পাইলটসহ বিভিন্ন সাজে সেজেছিলো শিশুরা।

স্কুলটির পরিচালক ড. মহিতুর রহমান সোনালীনিউজকে বলেন, করোনার মধ্যে আমরা অনলাইনে বাচ্চাদের ক্লাস করিয়েছি। তখন আমরা ছোট ছোট ভিডিও ক্লিপ তৈরি করে বাচ্চাদের শারীরিক ক্লাস গুলো করাতাম। কিন্তু এবার আমরা সশরীরে ক্লাস ও শারীরিক শিক্ষার ক্লাসগুলো করাতে পারছি। 

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা করতে পেরে অনেক ভালো লাগছে জানিয়ে তিনি বলেন, এবারের প্রতিযোগিতার প্রধান আকর্ষণ ছিলো স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি বাবা-মায়েরা। সবাই এসেছে এবারের আয়োজনে। সারাদিন সবার পদচারণায় মুখরিত ছিলো প্রাঙ্গণ। বাচ্চাদের মানসিক বিকাশে খেলাধুলা খুব প্রয়োজন। করোনার কারণে গত দু’বছর আয়োজন করতে না পারলেও এবার আমরা বড় করে এটা করতে পেরেছি। 

ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউনুছ গ্রুপের ডিএমডি জাবেদ নোমান রাজিব, স্কুলের প্রিন্সিপাল রুহি ফেরদৌস জামান, ভাইস প্রিন্সিপাল চামেলি সাত্তার মাদিনা। উপস্থিত ছিলেন ক্যামব্রিজ বোর্ডের ম্যানেজার শাহিন রেজা।

প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মেডেল পরিয়ে দেন প্রিন্সিপালসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!