• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গভর্নিং বডির অপসারণের দাবিতে আইডিয়াল কলেজের শিক্ষকদের অবস্থান কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৩০, ২০২৩, ০৮:১৭ পিএম
গভর্নিং বডির অপসারণের দাবিতে আইডিয়াল কলেজের শিক্ষকদের অবস্থান কর্মসূচি

ঢাকা: দুর্নীতি ও অনিয়মের অভিযোগে রাজধানীর সেন্ট্রাল রোডের ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

সোমবার বিকেল থেকে তারা এ কর্মসূচি পালন করছেন। এমন কি আন্দোলনকারী শিক্ষক ও কর্মকর্তারা কলেজের গভর্নিং বডির পূর্ব নির্ধারিত সভা আয়োজন করতে দেন নি।
 
আজ তাদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে স্থানীয় অভিভাবকরা প্রতিবাদ মঞ্চে এসেছিলেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন চলবে বলে জানিয়েছে শিক্ষকরা।

প্রতিবাদ মঞ্চে বক্তব্য রাখেন, পদত্যাগকৃত গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি বজলুর রহমান সাইফুল, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ রেজওয়ানুল হক, জীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব নাজমুল হুদা সহ আরো অনেক শিক্ষকবৃন্দ।

এর আগে গত শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনি‌টিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দুর্নী‌তি ও স্বেচ্ছাচারীতার অ‌ভি‌যোগ এনে আইডিয়াল ক‌লে‌জের গভ‌র্নিং ব‌ডি বর্জ‌নের ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে কমিটির নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে শিক্ষকরা বলেন, ক‌লেজ গভ‌র্নিং ব‌ডির বর্তমান সভাপ‌তি প্রায় ১৪ বছর যাবৎ প্রতিষ্ঠান‌টি প‌রিচালনা ক‌রে আস‌ছেন। অ‌নিয়ম ও দুর্নী‌তির অ‌ভি‌যো‌গে বরখাস্তকৃত অধ্যক্ষ জ‌সিম উদ্দিন আহ‌মেদসহ অপর দুই শিক্ষ‌কের অনিয়ম ও দুর্নী‌তির তদন্ত গত ৫ মাসেও শেষ হয়‌নি। 

অভিযুক্ত ব‌্যক্তিরা হাইকো‌র্টে রিট পি‌টিশসন দা‌য়ের ক‌রেন, যেখা‌নে গভ‌র্নিং ব‌ডির সভাপতি‌কেও প্রতিপক্ষ করা হয়। কিন্তু প্রতিষ্ঠা‌নের পক্ষ থে‌কে কোন আইনী পদ‌ক্ষেপ গ্রহণ করা হয়‌নি। বর্তমা‌নে গভ‌র্নিং ব‌ডির কিছু সদ‌স্যের সহায়তায় আবা‌রেও তা‌দের পুনর্বহা‌লের চেষ্টা চল‌ছে। যা আমরা মে‌নে নি‌তে পার‌ছি না। বিষয়‌টি এরই ম‌ধ্যে শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য‌কে লি‌খিতভা‌বে জানা‌নো হ‌য়ে‌ছে। আমরা বর্তমান গভ‌র্নিং ব‌ডি বর্জন কর‌ছি এবং নতুন গভ‌র্নিং ব‌ডি নি‌য়ো‌গের দা‌বি জানা‌চ্ছি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!