• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

চলতি সপ্তাহেই প্রাথমিকে নিয়োগের দ্বিতীয় বিজ্ঞপ্তি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০২৩, ১২:৫৭ পিএম
চলতি সপ্তাহেই প্রাথমিকে নিয়োগের দ্বিতীয় বিজ্ঞপ্তি

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ। ছবি: সংগৃহীত

ঢাকা : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক পদে নিয়োগের দ্বিতীয়  বিজ্ঞপ্তি আগামী ২৩ মার্চ প্রকাশ করা হবে। যার মাধ্যমে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এর আগে, ২৮ ফেব্রুয়ারি রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ কর হয়।

ডিপিই সূত্রে জানা গেছে, রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য গত ১১ মার্চ থেকে অনলাইন আবেদন শুরু হয়। এ আবেদন করা যাবে ২৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২০ টাকাসহ মোট ২২০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে জমা দিতে হবে। আগামী ২৩ মার্চ খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সংশ্লিষ্টরা জানান, সারাদেশে প্রায় ৭ হাজারের মতো সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। তবে এখন পর্যন্ত জেলা পর্যায়ে শূন্য পদের তালিকা তৈরি করা হয়নি। লিখিত পরীক্ষা চলাকালীন এ তালিকা চূড়ান্ত করা হবে। ধাপে ধাপে সকল বিভাগে আলাদাভাবে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ জানান, আগামী ২৩ মার্চ আরও তিনটি বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। প্রতিনিয়ত আমাদের শিক্ষক পদ শূন্য হচ্ছে। সকল জেলায় একত্রে নিয়োগ প্রক্রিয়া শুরু হলে তা শেষ করতে অনেক সময় লেগে যায়। এ সময়ে শিক্ষক শূন্য থাকায় শিক্ষার্থীদের পাঠদানে ব্যাহত হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!