• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা দিবসে বাড্ডা রেসিডেন্সিয়াল হাই স্কুলে পাঠাগার উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৬, ২০২৩, ০৭:৪৬ পিএম
স্বাধীনতা দিবসে বাড্ডা রেসিডেন্সিয়াল হাই স্কুলে পাঠাগার উদ্বোধন

ঢাকা: মহান স্বাধীনতা দিবসে প্রায় সাতশ’ শিক্ষার্থী ও অভিভাবকদের জন্যে রাজধানীর বাড্ডা রেসিডেন্সিয়াল হাই স্কুলে পাঠাগার ও বিজ্ঞান ক্লাবের যাত্রা শুরু হয়েছে। 

রোববার (২৬ মার্চ) বিদ্যালয়টিতে পাঠাগার এবং আল-বাত্তানি বিজ্ঞান ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএসজেএফ) অর্থ সম্পাদক ও দ্যা বিজনেস পোষ্টের সিনিয়র রিপোর্টার নিয়াজ মাহমুদ সোহেল। তিনি বরিশালের ‘মোতালেব-রাবেয়া স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা পরিচালক। 


বক্তব্য রাখছেন সাংবাদিক নিয়াজ মাহমুদ সোহেল

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মুহাম্মদ নুরুন্নবী, প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জয় এবং সহকারী প্রধান শিক্ষক কে এম জাহিদ তিতুমীরসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা। 

এসময় সাংবাদিক নিয়াজ মাহমুদ বলেন, পাঠাগার থেকে জ্ঞান অর্জন করা যায়। এর আলো অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে যায়। পাঠাগার হলো মনের অসুখ সারানোর ঔষধের দোকান। আর জ্ঞানের এ দোকান থেকে স্কুলের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি অভিভাবকরাও জ্ঞান অর্জনের সুযোগ পাবেন। 

Caption

শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য এই মহৎ উদ্যোগ নেয়ার জন্য প্রধান অতিথি স্কুলটির পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মুহাম্মদ নুরুন্নবী বলেন, পাঠ্য পুস্তকের পাশিপাশি আমরা শিক্ষার্থীকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে আজ স্কুলে পাঠাগার ও বিজ্ঞান ক্লাবের পদ যাত্রা শুরু হয়েছে। দেশের জন্য দক্ষ জনবল তৈরি করতে পারলেই মহান মুক্তিযুদ্ধে শহীদের ত্যাগ স্বার্থক হবে।   

Caption

বর্তমান বিশ্ব বিজ্ঞান ও বিজ্ঞানীদের কল্যাণে আজকের এই আধুনিক রূপ ধারণ করতে পেরেছে। বিজ্ঞানীদের নতুন নতুন আবিষ্কার আমাদের জীবনকে আরো গতিশীল করেছে। তাই আজ আমরা শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান ক্লাবের উদ্বোধন করেছি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!