• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

তিতুমীর কলেজে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত


তিতুমীর কলেজ প্রতিনিধি: মে ২৫, ২০২৩, ০৫:১৮ পিএম
তিতুমীর কলেজে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপিত

ঢাকা: রাজধানীর সরকারি তিতুমীর কলেজে রবীন্দ্র-নজরুল জয়ন্তী-১৪৩০ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৫ মে) সকালে কলেজের শহিদ বরকত মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের জাতীয় গ্রন্থকেন্দ্র পরিচালক মিনার রহমান।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন ও শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক মালেকা আক্তার বানু।

প্রধান অতিথির বক্তব্যে মিনার রহমান বলেন, ‘রবীন্দ্র-নজরুল সঙ্গীতের মতো এত চমৎকার, এতো গভীর কোনো সঙ্গীত বাংলাদেশে আছে বলে আমার মনে হয় না। বাংলাদেশের ইতিহাসের সাথে মিশে আছে রবীন্দ্র-নজরুল। বর্তমান প্রজন্মকে রবীন্দ্রনাথ ও নজরুলের চেতনাকে হৃদয়ে লালন করতে হবে।’

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম কাজী নজরুল ইসলাম ও রবীন্দ্রনাথ ঠাকুরের অবদানের কথা উল্লেখ করে নানা বিষয়ে আলোচনা করেন।

এছাড়া অনুষ্ঠানের আহ্বায়ক বাংলা বিভাগের প্রধান অধ্যাপক কামরুন নাহার মায়া, কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়লসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!