• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্দোলনের মুখে রুয়েট উপাচার্যের পদত্যাগ


রাবি প্রতিনিধি  মে ২৮, ২০২৩, ১১:৩৯ পিএম
আন্দোলনের মুখে রুয়েট উপাচার্যের পদত্যাগ

ঢাকা : শিক্ষকদের আন্দোলনের মুখে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক সাজ্জাদ হেসেন পদত্যাগ করেছেন।

রোববার (২৮ মে) রাত ৯টায় তিনি রেজিস্ট্রারের কাছে পদত্যাগপত্র জমা দেন।

বিষয়টি উপাচার্য নিজেই দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষকরা তাদের প্রমোশন চায়। আমাকে নিয়োগ দেওয়া হয়েছে দৈনন্দিন কাজের জন্য। সেখানে আমাকে বলা হয়েছে, টেন্ডার দিতে পারবেন না, নিয়োগ দিতে পারবেন না এমনকি প্রমোশনও দিতে পারবেন না। এ সমস্ত লিমিটেশন থাকার কারণে তারা জেনে-বুঝে রবিবার সকাল ১১টা থেকে আমাকে অবরুদ্ধ করে রেখেছিল।

তিনি বলেন, তাদের একটাই কথা আপনি থাকাকালীন সব ঠিকঠাক মতো চলছে দেখে সরকারের নজরে আসছে না। যে কারণে আমাদের পদন্নোতি হচ্ছে না। আপনি সরে গেলে আমাদের পদোন্নতি হবে। তাই আমি সিনিয়র শিক্ষকদের ডেকেছিলাম, তারা আমাকে নানাভাবে বুঝিয়েছে। তাই রবিবার রাত ৯টার সময় রিজাইন দিয়েছি।

এর আগে গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তারা পদোন্নতি, চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছেন। সর্বশেষ রবিবার বেলা ১১টা থেকে উপাচার্যের অফিসে অবস্থান নিয়ে আন্দোলন করেন তারা।

প্রসঙ্গত, রুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখের মেয়াদ শেষ হয় গত বছরের ৩০ জুলাই। এর একদিন পর শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে রুয়েটের ফলিতবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন ড. সাজ্জাদ হোসেনকে রুয়েটের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য (ভিসি) করা হয়। এরপর থেকে বিশ্ববিদ্যালয়টিতে তিনি রুটিন উপাচার্যের দায়িত্ব পালন করে আসছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!