• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তিতুমীর কলেজে রং-তুলির আঁচড়ে ফুটে উঠেছে প্রদর্শনী


নিজস্ব প্রতিবেদক  মে ২৯, ২০২৩, ০৬:৫৯ পিএম
তিতুমীর কলেজে রং-তুলির আঁচড়ে ফুটে উঠেছে প্রদর্শনী

ঢাকা: তৃতীয়বারের মতো নবীন শিল্পীদের শিল্পকর্ম নিয়ে আয়োজিত হলো "তিতুমীর আর্ট ক্লাব প্রদর্শনী ২০২৩"। রাজধানীর সরকারি তিতুমীর কলেজে সোমবার (২৯ মে) কলেজ অডিটরিয়ামে অধ্যক্ষ ফেরদৌস আরা বেগমের উপস্থিতিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

২৯ ও ৩০ মে দুইদিন ব্যাপী এ প্রদর্শনী চলবে। প্রদর্শনীতে শিল্পীরা তাদের নান্দনিক শিল্প কর্ম তুলে ধরেন। ফেলে দেওয়া জিনিসপত্র যেমন: পুরনো খবরের কাগজ, প্লাস্টিকের বোতল, পাটের বস্তা, ডিমের খোসা, ভাঙ্গা কাঁচ, পুরনো ফ্রেম, রিকশার টায়ার সহ আরও বিভিন্ন ফেলনা বস্তুকে নতুন রূপে ফুটিয়ে তুলেছেন শিল্পীরা। চিত্রকর্মের মধ্যে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্যের সৌন্দর্য, মানুষের দুঃখ, জীবন সংগ্রাম, শিশুদের অধিকারসহ আরও অনেক বিষয় ফুটে উঠেছে।

আর্ট ক্লাবের অনুষ্ঠানে এসে অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম বলেন, ‘আমি জানতাম আর্ট ক্লাব অনেক ভালো চিত্রকর্ম করে। তবে তারা যে এতোটা দক্ষ সেটা বুঝতে পারিনি। এমন আয়োজনে আমি খুবই আনন্দিত । আর্ট ক্লাবের অনুষ্ঠান সফল হোক।’

তিতুমীর কলেজ আর্ট ক্লাবের সাধারণ সম্পাদক নাঈমুর রহমান নয়ন জানান, মূলত ঘরের বাহিরে অপ্রয়োজনীয় জিনিসপত্র ফেলে পরিবেশ দূষণ না করে তা হাতের কারুকাজ এবং রংতুলির আঁচড়ে নান্দনিক রূপ দিয়ে আবারও তা ব্যবহার সম্ভব ; এই বিষয়ে সবাইকে সতর্ক করাই আমাদের লক্ষ্য । 

এ সময় উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা আক্তার বানু, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!