• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

রাবিতে অন্যের পরীক্ষা দিতে গিয়ে বিসিএস কর্মকর্তা আটক 


নিজস্ব প্রতিবেদক মে ৩১, ২০২৩, ০৪:৪৪ পিএম
রাবিতে অন্যের পরীক্ষা দিতে গিয়ে বিসিএস কর্মকর্তা আটক 

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ৩৮তম বিসিএসের এক নন-ক্যাডার কর্মকর্তা আটক হয়েছেন। 

মঙ্গলবার (৩০ মে) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে পুলিশ তাকে আটক করে।  

বুধবার (৩১ মে) রাবির শহিদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার বিজয় বসাক।

আটককৃত ওই কর্মকর্তার নাম আব্দুল হালিম শেখ। তিনি বর্তমানে বরিশালের গৌরনদীতে সহকারী উপজেলা সমাজসেবা অফিসার হিসেবে কর্মরত আছেন। তার বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলায়। 

পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, গতকাল হালিম শেখকে আটক করার পর থেকে আমরা বিভিন্নভাবে তার পরিচয় জানার চেষ্টা করি। কিন্তু সে তার পরিচয় গোপন করতে থাকে। পরে তার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে আমরা পরিচয় বের করি। তার বাড়ি ঝালকাঠির নলছিটিতে। তিনি বর্তমানে বরিশালের গৌরনদীতে সহকারী উপজেলা সমাজসেবা অফিসার হিসেবে চাকরি করছেন। 

প্রসঙ্গত, মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে ৭ জনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকালে ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন। তাদের মধ্যে ৯ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!