• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

ঢাবিতে সুযোগ পেলেন হৃদয় সাকিব মোরসালিন ঋতুপর্ণাসহ ৪৯ খেলোয়াড়


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০২:২৩ পিএম
ঢাবিতে সুযোগ পেলেন হৃদয় সাকিব মোরসালিন ঋতুপর্ণাসহ ৪৯ খেলোয়াড়

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের খেলোয়াড় কোটায় স্নাতক প্রথম বর্ষে ভর্তি হওয়ার জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন ৪৯ খেলোয়াড়।

তাদের মধ্যে আছেন জাতীয় দলের ক্রিকেটার মো. তাওহীদ হৃদয়, নারী দলের ক্রিকেটার নাহিদা আক্তার, জাতীয় দলের ফুটবলার শেখ মোরসালিন ও নারী ফুটবলার ঋতুপর্ণা চাকমাসহ আরও অনেকে।

নতুন নীতিমালার আওতায় ভর্তি পরীক্ষা ছাড়াই তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।

খেলোয়াড়রা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের মাধ্যমে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে আগামী বুধবারের মধ্যে অফিস চলাকালে উপস্থিত হয়ে নির্ধারিত ফি দিয়ে বিষয় পছন্দ ফরম কলা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহপূর্বক তা পূরণ করে জমা দিতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুযায়ী, খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিত ব্যক্তিদের মধ্যে আছেন ফুটবলার আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন, মো. মেরাজ হোসেন, ঋতুপর্ণা চাকমা ও রেহেনা আক্তার।

জাতীয় দলের ক্রিকেটার মো. তাওহীদ হৃদয় ছাড়াও ক্রিকেটারদের মধ্যে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন আরিফুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, শাহরিয়ার সাকিব, মাহফিজুল ইসলাম, সাকিব শাহরিয়ার, আশরাফুল ইসলাম সিয়াম, নাহিদা আক্তার, দিপা খাতুন, রিয়া আক্তার শিখা, মিষ্টি রানী সাহা ও হালিমাতুল সাদিয়া।

অ্যাথলেটিকস খেলোয়াড়দের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন মো. খালিদ মুহিবুল্লাহ, নুসরাত জাহান রুনা, নেহা রানী অধিকারী ও জুয়ায়রিয়া অধিকারী। সাঁতার থেকে সুযোগ পেয়েছেন শ্রাবন্তী আক্তার। রোল বল থেকে সুযোগ পেয়েছেন ইসরাত জাহান রুমা।

খো খো খেলোয়াড়দের মধ্যে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন মোসা. লামিয়া আক্তার লিমা ও মোসা. রাশিদা আক্তার। আরচারি থেকে সুযোগ পেয়েছেন দিয়া সিদ্দিকী, হিমু বাছাড় ও প্রদীপ্ত চাকমা।

উশু থেকে সুযোগ পেয়েছেন মো. আবদুল্লাহ আল সাদিক। ব্যাডমিন্টন খেলোয়াড়দের মধ্যে সুযোগ পেয়েছেন খন্দকার আবদুস সোয়াদ, ফারজানা সুলতানা ঐশী ও গৌরব সিংহ। বক্সিং খেলোয়াড় আফরা খন্দকার, বাস্কেটবল খেলোয়াড় অনিরুদ্ধ তালুকদার বর্ণও পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ।

ভলিবল খেলোয়াড়দের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন মো. রিফাত হোসেন, আলী আল মুরাম্মার রাকেশ সৈকত, মোসা. টুম্পা আক্তার ও তানভীর হোসেন তন্ময়। শুটিং খেলোয়াড় মনিকা আহমেদ ইমা, কারাতে খেলোয়াড় জান্নাতুল ফেরদৌস সুমী, হ্যান্ডবল খেলোয়াড় নুসরাত জাহান নূপুরও পেয়েছেন ভর্তির সুযোগ।

হকি খেলোয়াড়দের মধ্যে সুযোগ পেয়েছেন আলামিন মিয়া, আমিরুল ইসলাম, মো. আবেদ উদ্দিন, এমএম মেহরাব হাসান সামিন ও মো. রাকিবুল হাসান। জুডো খেলোয়াড় মো. সামসুদ্দোহা সৌরভ ও তায়কোয়ানদো খেলোয়াড় ফয়সাল আহমেদও নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য।

ডিন কার্যালয়গুলোর মাধ্যমে খেলোয়াড় কোটায় ভর্তি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য (প্রশাসন) ও ক্রীড়া কমিটির চেয়ারম্যান মুহাম্মদ সামাদ।

এমটিআই

Wordbridge School
Link copied!