• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

এখনো মনে হচ্ছে কারাগারেই আছি : খাদিজা


জবি প্রতিনিধি নভেম্বর ২০, ২০২৩, ০২:৪৯ পিএম
এখনো মনে হচ্ছে কারাগারেই আছি : খাদিজা

ঢাবা : প্রায় ১৫ মাস পর মুক্তি পেয়ে সরাসরি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পরীক্ষা দিয়েছেন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে থাকা খাদিজাতুল কুবরা। সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার দেড় ঘণ্টা পর সকাল ১১টা ৩০ মিনিটে পরীক্ষায় বসেন তিনি।  

সোমবার (২০ নভেম্বর) রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ‘স্ট্যাটিসটিক্যাল এপ্রোচেস টু দ্যা স্টাডি অব পকিটিক্স’ বিষয়ের পরীক্ষা ছিল। দুপুর ১টায় শেষ হয় তার পরীক্ষা। এর আগে সকাল ৯টায় মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান খাদিজা।

খাদিজার বোন সিরাজুম মনিরা বলেন, খাদিজার সেমিস্টার নষ্ট হয়েছে। সে ১৫ ব্যাচের শিক্ষার্থী হলেও এখন ১৬ ব্যাচের সাথে চতুর্থ সেমিস্টারের পরীক্ষা দিচ্ছে।

তিনি আরও বলেন, গতকাল রাতেই খাদিজার মুক্তি পাওয়ার কথা থাকলেও কারা কর্তৃপক্ষ কালকে মুক্তি দেয়নি। আজকে সকাল ৯টায় মুক্তি দিয়েছে। মুক্তি পাওয়ার পর ক্যাম্পাসে আসতে আসতে সাড়ে ১১টা বেজেছে।

পরীক্ষা দিয়ে বের হয়ে খাদিজাতুল কোবরা বলেন, আমার এখনও মনে হচ্ছে আমি কারাগারেই আছি। এখানে এসে কোনোমতে পরীক্ষায় অংশগ্রহণ করেছি। আগামী পরীক্ষাগুলোও দেব। আর কিছু বলতে চাইনা।

এর আগে গত ১৬ নভেম্বর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ খাদিজাকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন। আজ সোমবার থেকে খাদিজার সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকায় দ্রুত আদেশের সংশ্লিষ্ট প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশনা প্রার্থনা করা হয় প্রধান বিচারপতির কাছে। যার প্রেক্ষিতে তিনি যথাযথ নির্দেশ প্রদান করেন। তবে গতকাল রোববার গভীর রাত পর্যন্ত খাদিজার আইনজীবী ও পরিবারের সদস্যরা কারা ফটকে অপেক্ষা করলেও তাকে মুক্তি দেওয়া হয়নি। পরে আজ সকালে মুক্তি পেলেন তিনি।

এমটিআই

Wordbridge School
Link copied!