• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিক্ষা মন্ত্রণালয়ের কাজের জবাবদিহি নিশ্চিত করতে চান নওফেল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০২৪, ০৭:১১ পিএম
শিক্ষা মন্ত্রণালয়ের কাজের জবাবদিহি নিশ্চিত করতে চান নওফেল

নতুন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি সংগৃহীত

ঢাকা: সুশাসন ও জবাবদিহিমূলক শিক্ষা খাত গড়ে তুলতে চান নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ লক্ষ্যে রোববার (১৪ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে সবার কাছে সহযোগিতা চান তিনি।

বিকেলে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর-সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন নতুন শিক্ষামন্ত্রী।

কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রীর গৃহীত শিক্ষা সংক্রান্ত সকল কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট প্রজন্ম সৃষ্টি করতে সকলে মিলে কাজ করবো। বর্তমান সরকারের নির্বাচনের ইস্তেহারের অন্যতম লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মের কর্মসংস্থান নিশ্চিত করা। এই লক্ষ্যে সকলকে নিয়ে সুশাসন ও জবাবদিহিমূলক শিক্ষা খাত গড়ে তোলা এবং শিক্ষার রূপান্তরের কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের সহযোগিতা চাই।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, নতুন সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় আমি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। সদ্য সাবেক সফল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অত্যন্ত সফলভাবে শিক্ষা মন্ত্রণালয় চালিয়েছেন। তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, শিক্ষক, অভিভাবক, সাংবাদিক এবং সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন শিক্ষামন্ত্রী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান, বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওয়াইএ

Wordbridge School
Link copied!