• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions
সাক্ষাৎকারে সামিনা বাশার

‘রবীন্দ্রনাথের যে কোনও উপন্যাসের নায়িকা হতে চাই’-


শব্দনীল জুলাই ২০, ২০২১, ০৪:২০ পিএম
‘রবীন্দ্রনাথের যে কোনও উপন্যাসের নায়িকা হতে চাই’-

ছবি : জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সামিনা বাশার

ঢাকা : এই সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সামিনা বাশার। তিনি ২০১৯ সালে চণ্ডিগড় ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করে দেশে আসেন। এইসেই নাম লেখান মিডিয়া পাড়ায়। যদিও অভিনয়ের শুরু শিশুকাল থেকে। করোনার মহামারী থামিয়ে রাখতে পারেনি এই কাজপাগল খুলনার মেয়েকে। একে একে কাজ করে যাচ্ছেন একক ও ধারাবাহিক নাটক এবং সিনেমায়।

মুক্তির অপেক্ষায় আছে দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটি। র‌্যাব সদস্যরা কীভাবে সুন্দরবনকে দস্যুমুক্ত করে, সেই গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। বোঝাই যাচ্ছে তিনি কতটা ব্যস্ত।

তারপরেও কথা বলেছেন ‘সোনালীনিউজ’-এর সঙ্গে। অভিনয় এবং ঈদ ভাবনার গল্প জেনেছেন শব্দনীল।

সোনালীনিউজ : বাংলাদেশের সামাজিক প্রেক্ষাপট থেকে অভিনয়ে ক্যারিয়ার গড়া সকলের জন্য সহজ হয়না। কঠিন সমীকরণকে সহজ করার গল্পটি জানতে চাই ।

সামিনা বাশার : আমার বেলা হুট করে হয়নি। শিশু শিল্পী হিসেবে কাজ করেছি। বাবার চাওয়া ছিলো ব্যাংকার হই। মিডিয়ার প্রতি প্রচণ্ড টান থাকায় আমি অভিনয়কে বেছে নিয়েছি। চণ্ডিগড় ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করে ২০১৯ সালে দেশে এসে কাজ শুরু করি ছোট পর্দা। যদিও প্রথম দিকে আমার কাজের ব্যাপারে পরিবারের ভেতর অনীহা দেখেছে কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এখন সকলে উৎসাহে পরিণত হয়েছে। আমার প্রথম নাটক ছিলো, ‘প্রেম ও পরীর গল্প।’

সোনালীনিউজ : ঈদুল আজহার পরিকল্পনা শুনতে চাই ।

সামিনা বাশার : আমার বাড়ি খুলনা। বাবা-মা, আত্মীয়-স্বজন এখানেই থাকে। গতকাল অনেক জার্নি করে এসেছি সকলের সঙ্গে ঈদ উৎযাপনের জন্য। যদিও এখন করোনার সময়। সচেতন থেকে যতটুকু আনন্দ করা যায়, সেটুকু করার চেষ্টা করবো। ওহ্যাঁ, প্রথমবার আমি কোরবানি দিছি। বলতে পারেন, ভালোলাগাটা একটু বেশিই।

সোনালীনিউজ : ঈদকে ঘিরে আপনার ব্যস্ততা সম্পর্কে জানতে চাই ।

সামিনা বাশার : প্রায় ছয়টির মতো সিরিয়ালে কাজ করছি। শামীম জামানের ‘প্রিয়জন’ ও ‘দেমাগ’, ফরিদুল হাসানের ‘বাহানা’, সোহেল তালুকদারের ‘ভ্যাজাইল্লা গ্রাম’ ও ‘ভেড়া পাত্র চাই’, সঞ্জীব দাসের ‘আলো আধার’। শামীম জামান পরিচালিত একক নাটক ‘তমিও একদিন বাবা হবে’ ঈদকে ঘিরে। ঈদের অষ্টম দিন এটিএন বাংলায় প্রচার হবে। এছাড়া মিউজিক ভিডিওর কাজও করেছি।

সোনালীনিউজ : বাংলা সাহিত্যের কোন উপন্যাসের নায়িকা হওয়ার ইচ্ছা আছে ।

সামিনা বাশার : ইচ্ছা বলতে আমার ভালোলাগা থেকে বলি, রবীন্দ্রনাথের যে কোনও উপন্যাসের নায়িকা হতে পারলে ভালো লাগবে। ভালো লাগতো না, হতে চাই। শেষের কবিতা, চোখের বালি, নৌকাডুবি, ঘরে বাইরে, চতুরঙ্গ উপন্যাসের যে কোনও একটি চরিত্রে অভিনয় করতে পারলে ভালো লাগবে। 

সোনালীনিউজ : বাংলাচলচ্চিত্রের কোন নায়কের সঙ্গে অভিনয় কেরতে পারলে ভালো লাগতো বলে মনে করেন।

সামিনা বাশার : আমাদের চলচ্চিত্রের নায়ক রাজ রাজ্জাক স্যারের সঙ্গে অভিনয় করতে পারলে ভালো লাগতো। যদিও তিনি এখন আমাদের মাঝে নাই। সৃষ্টিকর্তা ওনাকে বেহেস্ত দান করুক এই দোয়া করি। আর যদি আমাদের দেশের বাহিরের কথা বলেন, তবে বলবো আপাতত তেমন কেই নেই। সময় হলে হয়তো হবে। 

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School