• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

কে এই ভাইরাল গায়িকা?


বিনোদন প্রতিবেদক আগস্ট ২৮, ২০২১, ১১:০৩ পিএম
কে এই ভাইরাল গায়িকা?

ঢাকা : সম্প্রতি ‘মানিকে মাগে হিতে’ শিরোনামের একটি গান ভাইরাল হয়েছে। ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, টিকটকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের সবগুলোতেই ভাইরাল এই গান। গানের অর্থ না জানলেও সেই গানের সঙ্গে সুর মেলাতে কষ্ট হচ্ছে না শ্রোতাদের। অনেকেই জানেনও না গানটা আসলে কোন ভাষার। তারপরও ‘মানিকে মাগে হিতে’র প্রেমে মজে আছেন নেটবাসী।

শুধু বাংলাদেশে নয় ভারত, পাকিস্তানসহ আরও অনেক দেশে ভাইরাল গানটি। মূলত গায়িকার গায়কির জন্যই গানটি ভাইরাল বলে অনেকে বলছেন। রাতারাতি আলোচনায় এসেছেন এই গানের শিল্পী, হয়ে উঠেছেন স্টার।  গানটির গায়িকা ইয়োহানি ডি সিলভা, আর গানটি সিংহলি ভাষায়। এরই মধ্যে এই গানের তামিল, মালয় ও বাংলা সংস্করণ বের হয়েছে। সেগুলোও বেশ জনপ্রিয়তা পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

জানা যায়, ইয়োহানি ডি সিলভার বয়স মাত্র ১৮ বছর। জন্মসূত্রে তিনি শ্রীলংকান। তিনি গান লেখেন, সুর করেন ও কণ্ঠ দেন। নিজের দেশেও বেশ জনপ্রিয় ইয়োহানি। সেখানে নিয়মিত স্টেজ শো করেন। এর আগে তার গাওয়া আরেকটি গান ভাইরাল হয় ফেসবুকে। তবে অনেক আগে থেকে তিনি ইউটিউবে জনপ্রিয়। তার বাদ্যযন্ত্রের ব্যবসাও রয়েছে। বিদেশি বাদ্যযন্ত্র আমদানি করে শ্রীলঙ্কায় বিক্রি করেন তিনি। স্থানীয় বাদ্যযন্ত্র রপ্তানি করেন অন্য দেশে।

‘মানিকে মাগে হিতে’ গানটি তাকে নিজের দেশের বাইরেও তারকাখ্যাতি এনে দিলো। শ্রীলংকায় এখন তাকে ‘র‌্যাপ প্রিন্সেস’ বলা হচ্ছে। হু হু করে বাড়ছে তার ফলোয়ার। ইউটিউবের সাবস্ক্রিবশন সংখ্যাও রাতারাতি বেড়ে আকাশচুম্বী।

‘মানিকে মাগে হিতে’ লাইনটির বাংলা অর্থ হলো ‘তুমি আমার চোখের মণি’। এই গান প্রথম গান শ্রীলংকার আরেক র‌্যাপার সথীশন রাথনায়কা। এরপর গত মে মাসে ইয়োহানির কণ্ঠে আবার রেকর্ড হয় গানটি। গানটি ভাইরাল হওয়ার পর বলিউড থেকেও নাকি প্রস্তাব আসছে ইয়োহানির কাছে।

১৯৯৩ সালে জন্ম ইয়োহানির। তার বাবা একজন সেনা কর্মকর্তা, মা বিমান সেবিকা। বিজ্ঞান নিয়ে লেখাপড়া করলেও তার আগ্রহ ছিল লজিস্টিক ম্যানেজমেন্ট। এখন গান তাকে এনে দিল তুমুল জনপ্রিয়তা।

https://www.facebook.com/watch/?ref=external&v=1184658258714421

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!