• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

শোবিজ অঙ্গনে যেন আজ জন্ম উৎসব


বিনোদন ডেস্ক অক্টোবর ১২, ২০২১, ০২:২২ পিএম
শোবিজ অঙ্গনে যেন আজ জন্ম উৎসব

ছবি : জন্ম উৎসব

ঢাকা : শোবিজ অঙ্গনে যেনো লেগেছে জন্মদিনের উৎসব। আজ একই সঙ্গে জনপ্রিয় পাঁচ তারকা অভিনেত্রীর জন্মদিন। তারা হলেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন, কেয়া, সোহানা সাবা ও দুই লাক্স তারকা মৌসুমী হামিদ ও নাদিয়া আফরিন মিম।

জন্মদিনে পাঁচ তারকাই ভক্ত-অনুরাগী ও কাছের মানুষদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন। তাদের শুভেচ্ছা জানাচ্ছেন সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে।


শাওন

মেহের আফরোজ শাওন একজন অভিনেত্রী, পরিচালক, গায়িকা, নৃত্যশিল্পী ও স্থপতি । তিনি ১৯৮১ সালের আজকের এই দিনে জন্ম করেন। তিনি জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী। শাওনের বাবা মোহাম্মাদ আলী ও মা তহুরা আলী। তিনি দুই পুত্রের জননী।

১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন শাওন। ক্যারিয়ারে তিনি অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত নাটক দর্শক মহলেও ব্যাপক জনপ্রিয়।

পরিচালনাতেও তিনি দেখিয়েছেন মুন্সিয়ানা। নাটক-টেলিছবির পাশাপাশি 'কৃষ্ণপক্ষ' সিনেমা দিয়ে চলচ্চিত্র নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।


কেয়া

চিত্রনায়িকা কেয়া ঢাকাতেই জন্মগ্রহণ করের । ২০০১ সালে মাত্র ১৪ বছর বয়সে সিনেমার অভিনয় শুরু করেন। তার প্রথম চলচ্চিত্র ‘কঠিন বাস্তব’। এতে কেয়ার বিপরীতে ছিলেন আমিন খান ও রিয়াজ। চলচ্চিত্র এটি নির্মাণ করেছিলেন মনতাজুর রহমান আকবর।

এরপর নায়ক রাজ রাজ্জাকের নির্দেশনায় কেয়া ‘আয়না কাহিনী’ সিনেমাতেও অভিনয় করে প্রশংসা পান। বর্তমানে অনেকটাই অনিয়মিত তিনি, অভিনয়ে।


সোহানা সাবা

জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ছোটপর্দার অভিনেত্রী পরিচয়ে যাত্রা করলেও রুপালি পর্দাতে কাজ করে প্রশংসিত হয়েছেন। তার আলোচিত ছবির মধ্যে আছে 'খেলাঘর', 'চন্দ্রগ্রহণ' ইত্যাদি।

আত্মপ্রকাশ ঘটেছে তার প্রযোজক হিসেবেও। তার প্রযোজনায় একটি ওয়েব সিরিজ নির্মাণ হয়েছে। এখানে অভিনয়ও করছেন সাবা। তিনি এখনো নিয়মিত কাজ করে যাচ্ছেন। সর্বশেষ একটি ওয়েব সিরিজে যুক্ত হয়েছেন সাবা।

মৌসুমী হামিদ
২০১০ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা শুরু করেন মৌসুমী হামিদ। তিনি নিয়মিত টিভি এবং চলচ্চিত্রে কাজ করছেন।


নাদিয়া আফরিন মিম

২০১৪ সালে অনুষ্ঠিত লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন নাদিয়া আফরিন মিম। এরপর থেকে নিয়মিতই কাজ করে যাচ্ছেন নাটক-বিজ্ঞাপনে।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!