• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

কাঁচা বাদাম টেক্কা দিচ্ছে মানিকে মাগে হিতেকে 


বিনোদন ডেস্ক ডিসেম্বর ১, ২০২১, ০৬:৫৯ পিএম
কাঁচা বাদাম টেক্কা দিচ্ছে মানিকে মাগে হিতেকে 

ছবি : ভুবন বাদ্যকর

ঢাকা : কিছুদিন আগে মানিকে মাগে হিতে গানটি ভাইরাল হয়েছিল। বিশ্বের নামীদামি তারকারাও এর সঙ্গে গলা মিলিয়েছেন। দেখেছেন মিলিয়ন মিলিয়ন মানুষ। এবার সেই মানিকে মাগে হিতেকে টেক্কা দিচ্ছে কাঁচা বাদাম গানটি। এখন মোবাইলে ফেসবুক, ইউটিউব, টিকটিক খুললেই বেজে উঠছে এই গানটি।

জানা গেছে, যে মানুষটি এই গান করেছেন তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা। তার নাম ভুবন বাদ্যকর। তিনি ভারতের বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা। তিনি একটি পুরোনো মোটরসাইকেলে করে খালি পায়ে বিভিন্ন গ্রামে বাদাম বিক্রি করেন। এমনকি পাশের রাজ্য ঝাড়খণ্ডেও যান তিনি। বাদাম বিক্রির পাশাপাশি তিনি মানুষকে মনোরঞ্জন করার জন্য গানও করেন।

আরো জানা গেছে, তিনি সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, মোবাইল ভাঙা, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদি নিয়ে বাদাম দেন ক্রেতাদের। তিনি এসব জিনিসপত্রের নাম দিয়ে তৈরি করেছেন গানটি।

এ বিষয়ে বাদ্যকর জানান, আমি প্রতিদিন বিভিন্ন গ্রামে ঘুরে গান করতে করতে বাদাম বিক্রি করি। এই বাদাম বিক্রি করে আমার প্রতিদিন ২০০-২৫০ টাকা উপার্জন হয়। বিগত ১০ বছর ধরে বাদাম বিক্রি করছি। আমি বাদাম বিক্রি করতে যাবার সময় একটি গ্রামে এই গান করি। সেই সময় একটি ছেলে সেই গান ক্যামেরা করে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেয়। কিন্তু আমি সেই ছেলেকে চিনি না।

তিনি আরো জানান, যদি আমাকে কেউ সুযোগ দেন তাহলে আরো কিছু ভালো গান শোনাব। যদিও আমি কোনো দিন গান শিখিনি।

ওই বাদমবিক্রেতার গ্রামের এক বাসিন্দা মিঠু খান জানান, ভুবন বাদ্যকর একজন বাদাম বিক্রেতা। তিনি বাদাম বিক্রি করতে যাওয়ার সময় একটি গান নিজে লিখেছেন এবং নিজেই সুর দিয়েছেন। আমাদের খুব ভালো লাগছে যে আমাদের ছোট্ট গ্রামে এমন এক প্রতিভা লুকিয়ে রয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি কয়েকটি গান করে ভাইরাল হয়েছেন ভারতের ওই জেলার রতন কাহার, ভারতের রাণাঘাটের রানু মণ্ডল, ভারতের ছত্তিশগড়ের শুকমার বাসিন্দা সহদেব দিরদো। এবার যুক্ত হলেন বাদামবিক্রেতা ভুবন বাদ্যকর।

তার গানটি হুবহু তুলে দেয়া হলো।

‘পায়ের তারা, হাতের বালা

যদি থাকে সিটি গোল্ডের চেইন

দিয়ে যাবেন

সাথে সমান সমান, দাদা বাদাম পাবেন

বাদাম-বাদাম দাদা কাঁচা বাদাম

আমার কাছে নেই কো বুবু ভাজা বাদাম

আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম’

সোনালীনিউজ/এমএস

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System