• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মনোনয়নপত্র বাতিল, এখন কী করবেন মাহি?


রাজশাহী প্রতিনিধি: ডিসেম্বর ৩, ২০২৩, ০৭:২৯ পিএম
মনোনয়নপত্র বাতিল, এখন কী করবেন মাহি?

চিত্রনায়িকা মাহিয়া মাহি।ফাইল ছবি:

রাজশাহী প্রতিনিধি: দ্বাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। স্বতন্ত্র প্রার্থী হওয়ার যোগ্যতা হিসেবে মাহির জমা দেয়া এক শতাংশ ভোটারের স্বাক্ষর তালিকায় ‘ভুয়া স্বাক্ষর’ পাওয়ার অভিযোগে মনোনয়নপত্র বাতিলের কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, স্বতন্ত্র প্রার্থী হতে এক শতাংশ ভোটারের স্বাক্ষরের তালিকা জমা দিতে হয়। এর মধ্যে চিত্রনায়িকা শারমিন আক্তার নিপার তালিকায় তিনটি নমুনা ভোটারের তথ্য পাওয়া যায়নি। আর একজন ভোটার নয়। তালিকায় ললিতা মান্ডি নামের একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলের ভোটার।

চলচ্চিত্রের জগৎ থেকে রাজনীতির মঞ্চে উঠে নৌকার মনোনয়ন ফরম কিনে আলোচনায় আসেন মাহি। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকার মাঝি হতে চাইলেও দলের মনোনয়ন পাননি। এরপর রাজশাহী-১ থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে লড়ার ঘোষণা দেন।

এখন মনোনয়নপত্র বাতিলের পর কী করবেন জানতে চাইলে মাহি বলেন, ‘ভুয়া স্বাক্ষরের অভিযোগ তুলে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। কিন্তু আমার কাছে প্রমাণ আছে, প্রত্যেকে (ভোটার) নিজে উপস্থিত হয়ে স্বাক্ষর করেছে। সেই ভিডিও আছে। আমি প্রমাণ দেখিয়ে আপিল করব।’

ভোটারদের স্বাক্ষরের পক্ষে ‘যথেষ্ট প্রমাণ’ রয়েছে দাবি করে তিনি বলেন, ‘আমার মনোনয়নপত্রটি কেন বাতিল করা হল? আমি সেটি বুঝতে পারছি না। আমি এখন অপেক্ষা করছি সার্টিফায়েড কপি হাতে পাওয়ার জন্য। সেটি হাতে পেলেই আপিল করব।’

রাজশাহী-১ আসন থেকে মোট ১১ জন মনোনয়নপত্র দাখিল করেন। রোববার যাচাই-বাছাই করে মাহি ছাড়াও আরও তিনজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, গোলাম রাব্বানী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের স্ত্রী শাহনেওয়াজ আয়েশা আখতার জাহান ডালিয়া।

ওয়াইএ

Wordbridge School
Link copied!