• ঢাকা
  • শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০

ডেঙ্গুতে মৃত্যু ১৮, ভর্তি ৩১২২


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৯:০৫ পিএম
ডেঙ্গুতে মৃত্যু ১৮, ভর্তি ৩১২২

ঢাকা: সারাদেশে একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। রেকর্ড ৩১২২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৪৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৭৩ জন।

এর আগে দেশে সর্বোচ্চ রোগী ছিল গত ১০ সেপ্টেম্বর, ওই দিন রোগী ছিল ২ হাজার ৯৯৩ জন। এদিকে গত একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে 

রোববার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ৪৩৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৬৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ৩৭১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ৬৭ হাজার ৬৮৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৩ হাজার ২৩৩ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৯৪ হাজার ৪৫১ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৫৬ হাজার ৪২৫ জন। ঢাকায় ৬৮ হাজার ৬০৩ এবং ঢাকার বাইরে ৮৭ হাজার ৮২২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮২২ জনের মৃত্যু হয়েছে।

এআর

Wordbridge School