• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ডেঙ্গুতে ৯ দিনে ৩০ মৃত্যু


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০২৩, ০৭:১১ পিএম
ডেঙ্গুতে ৯ দিনে ৩০ মৃত্যু

ফাইল ফটো

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুই জন। এর মধ্যে একজন ঢাকার এবং আরেকজন ঢাকার বাইরে মারা গেছেন। এ নিয়ে দেশে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৬৫২ জনে দাঁড়িয়েছে। আর চলতি মাসের ৯ দিনে ডেঙ্গুতে প্রাণ হারিয়েছেন মোট ৩০ জন।  

শনিবার (৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ডেঙ্গুতে নতুন করে আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬২ জন। এই নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৭৭৩ জন। এর মধ্যে  ঢাকা সিটিতে ১  লাখ ৮ হাজার ৯১২ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২ লাখ  ৭ হাজার ৮৬১ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২ হাজার ৪১২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬১১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৮০১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৪ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২৬৮ জন।

অধিদপ্তরের তথ্যমতে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৭৭৩ জন রোগী। আর চলতি বছরে মোট হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ৩ লাখ ১২ হাজার ৭০৯ জন।

ওয়াইএ

Wordbridge School
Link copied!