• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিশ্বব্যাপী বাড়ছে করোনার প্রকোপ, মৃত্যু ১২ লাখ ছাড়াল


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১, ২০২০, ১১:৫৮ এএম
বিশ্বব্যাপী বাড়ছে করোনার প্রকোপ, মৃত্যু ১২ লাখ ছাড়াল

ঢাকা : বিশ্বজুড়ে আবারো বাড়ছে ছোঁয়াচে ভাইরাস করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ৫২ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। মারা গেছে আরো প্রায় সাড়ে ৬ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী,  রোববার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৯ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৪ কোটি ৬৩  লাখ ৭৩ হাজার ৭৭৯ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ১৯৩ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৮৩ হাজার ৫২০ জন।

এদিকে, সংক্রমণ আর প্রাণহানির শীর্ষে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘন্টায়  ৯১৪ জনের মৃত্যু হয়েছে দেশটিতে। ৮৬ হাজারের বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে এদিন।

অন্যদিকে,  ৪৬৮ জনের মৃত্যুতে ভারতে মোট প্রাণহানি ছাড়িয়েছে ১ লাখ ২২ হাজার। ৪৭ হাজারের কাছাকাছি নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে দেশটিতে। আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে ইউরোপে।

সেকেন্ড ওয়েভের মুখোমুখি ফ্রান্সে সাড়ে ৩৫ হাজারের ওপর কোভিড রোগী শনাক্ত হয়েছে শনিবার। মহামারির দ্বিতীয় ধাক্কা মোকাবেলায় কড়াকড়ি বাড়িয়েছে যুক্তরাজ্য, পর্তুগাল, বেলজিয়াম ও অস্ট্রিয়া।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৭ হাজার ৬৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৯২৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ২৪ হাজার ১৪৫ জন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!