• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিশ্বে করোনাক্রান্ত ৫ কোটি ছাড়াল, মৃত্যু ১২ লাখ ৫৬ হাজার


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৮, ২০২০, ১১:১৯ এএম
বিশ্বে করোনাক্রান্ত ৫ কোটি ছাড়াল, মৃত্যু ১২ লাখ ৫৬ হাজার

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ কোটি ২ লাখ ৬৩ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১২ লাখ ৫৬ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (৮ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ২ লাখ ৬৩ হাজার ৭৪০ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৫৬ হাজার ৩৫২ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৫৫ লাখ ৪৯ হাজার ৬৯৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১ লাখ ৮২ হাজার ৮১৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ২৫৭ জনের।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৭ হাজার ৭৫৪ জন এবং মারা গেছে ১ লাখ ২৬ হাজার ১৬২ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৬ লাখ ৫৩ হাজার ৫৬১ জনের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ২৮৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৫৩ হাজার ৮৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ৩০ হাজার০২৫১ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ ফ্রান্সে করোনায় আক্রান্ত ১৭ লাখ ৪৮ হাজার ৭০৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪০ হাজার ১৬৯ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!