• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

করোনা টিকা নেওয়ার ভয়ে গাছে উঠে গেলেন এই ব্যক্তি


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৮, ২০২১, ০৭:৩০ পিএম
করোনা টিকা নেওয়ার ভয়ে গাছে উঠে গেলেন এই ব্যক্তি

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা টিকার সংকট দেখা দিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। বিশ্বের বিভিন্ন দেশে টিকার জন্য চলছে হাহাকার। এমন পরিস্থিতিতেই সামনে এসেছে ভারতের মধ্যপ্রদেশের এক ব্যক্তির এমন কীর্তি, যা শুনলে আপনিও অবাক হয়ে যাবেন। ভ্যাকসিন না নেওয়ার জন্য সোজা গাছে চড়ে বসলেন কানওয়ারলাল নামে ওই ব্যক্তি। শুধু তাই নয়, তাঁর স্ত্রীও যাতে ভ্যাকসিন না নিতে পারেন, সে জন্য তাঁর আধার কার্ডও সঙ্গে নিয়ে গাছে উঠেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি মধ্যপ্রদেশের রাজগড় জেলার পাটানকালান গ্রামে এই ঘটনাটি ঘটেছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ওই গ্রামে করোনা ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। গ্রামের সবাইকে ডাকা হয়েছিল সেখানে। খবর পেয়ে উপস্থিত হন কানওয়ারলালও। কিন্তু অন্যদের ভ্যাকসিন নিতে দেখেই ভয় পেয়ে যান কানওয়ারলাল। এরপরই ভ্যাকসিন ক্যাম্পের পাশেরই একটি গাছে উঠে যান তিনি।

এরপর অনেকেই তাঁকে নিচে নেমে আসতে বলেন। কিন্তু কানওয়ারলাল জানিয়ে দেন, যতক্ষণ না পর্যন্ত টিকা দেওয়ার পর ক্যাম্পটি শেষ হচ্ছে, ততক্ষণ তিনি কোনোমতেই নিচে নামবেন না। শুধু তাই নয়, তাঁর স্ত্রীও যাতে ভ্যাকসিন না নিতে পারেন, সে জন্য স্ত্রীর আধার কার্ডও সঙ্গে নিয়ে গাছে চড়ে বসেন। যদিও কানওয়ারলালের স্ত্রী ভ্যাকসিন নেওয়ার জন্য রাজি ছিলেন। শেষপর্যন্ত পুরো ক্যাম্প শেষ হওয়ার পরই নিচে নামেন কানওয়ারলাল।

এদিকে, ঘটনার কথা প্রকাশ্যে আসতেই অনেকেই অবাক হয়ে যান। স্থানীয় একজন মেডিকেল অফিসার ড. রাজীব ঘটনার কথা জানতে পেরেই ওই গ্রামে আসেন। তারপর কানওয়ারলালকে বোঝানও। পরবর্তীতে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ওই ব্যক্তিকে অনেক বোঝানোর পরই তিনি ভ্যাকসিন নিতে রাজি হয়েছেন। জানিয়েছেন পরবর্তীতে গ্রামে ভ্যাকসিনের ক্যাম্প বসলেই তিনি এবং তাঁর স্ত্রী টিকা নেবেন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!