• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনায় আবারও বেড়েছে মৃত্যু ও শনাক্ত


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১২, ২০২১, ১০:১৩ এএম
বিশ্বে করোনায় আবারও বেড়েছে মৃত্যু ও শনাক্ত

ছবি: ইন্টারনেট

ঢাকা : বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২২৮ জন। বুধবার (১১ আগস্ট) বিশ্বজুড়ে নতুনভাবে মৃত্যের সংখ্যা ছিল ৯ হাজার ৯৫৯ জন। এখন পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৩৬ হাজার ৬৬৯ জনে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬০৭ জন। গতকাল শনাক্তের সংখ্যা ছিল ৬ লাখ ৭ হাজার ৩১৮ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ কোটি ৫৪ লাখ ৫৮ হাজার ৭৪৩ জনে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন আর ৬ লাখ ৩৫ হাজার ৬৩৬ জন মারা গেছেন।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৯ হাজার ৭০২ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১২ হাজার ৪১০ জন, রাশিয়ায় এক লাখ ৬৭ হাজার ২৪১ জন, যুক্তরাজ্যে এক লাখ ৩০ হাজার ৬০৭ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ৩০৪ জন, তুরস্কে ৫২ হাজার ৫৬৫ জন, স্পেনে ৮২ হাজার ৩২০ জন, জার্মানিতে ৯২ হাজার ৩৩২ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৪৫ হাজার ৪৭৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!