• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সেনাবাহিনীকে হামলার প্রস্তুতি নেয়ার নির্দেশ বাইডেনের


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ২৭, ২০২১, ১১:৫২ এএম
সেনাবাহিনীকে হামলার প্রস্তুতি নেয়ার নির্দেশ বাইডেনের

ঢাকা : আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলাকারীদের উপযুক্ত জবাব দিতে মার্কিন সেনাবাহিনীকে হামলার প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বাইডেন বলেছেন, ‘যারা এই হামলা চালিয়েছে, যারা আমেরিকার ক্ষতি করতে চায়, তারা এটা জেনে রাখুক যে আমরা ক্ষমা করব না। আমরা তাদের ধরব। এই হামলার জন্য দায়ীদের মূল্য দিতে হবে।’

হামলায় নিহত মার্কিন সেনাদের ‘নায়ক’ অভিহিত করে বাইডেন বলেন, ‘আমরা সন্ত্রাসীদের কারণে নিবৃত্ত হব না। আমি আমার কমান্ডারদের আইএসআইএসের নেতৃত্ব ও স্থাপনার ওপর হামলা চালানোর জন্য অভিযানের পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছি।’

হামলার পর হোয়াইট হাউস থেকে এ বক্তব্য দেন আবেগাক্রান্ত বাইডেন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) ভয়াবহ ওই বিস্ফোরণে ১২ মার্কিন সেনাসহ অন্তত ১০০ জন নিহত হন। আহত হন ১১২ জনের বেশি। নিহত ও হতাহতদের মধ্যে বেসামরিক আফগান নারী ও শিশুও রয়েছে।

বিমানবন্দরের বাইরে জোড়া এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বিস্ফোরণের জন্য বিদেশি সেনা উপস্থিতিকে দায়ি করে বলেছেন, এতে তালেবান যোদ্ধারা আহত হয়েছে।

বৃহস্পতিবার হামলার আগেই যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া তাদের নাগরিকদের হামলার বিষয়ে সতর্ক করে বার্তা দেয়। তারা নিজ দেশের নাগরিকদের বিমানবন্দর এলাকা পরিহার করতে এবং যারা এরই মধ্যে বিমানবন্দর এলাকায় রয়েছেন তাদের সে স্থান ত্যাগ করার নির্দেশ দেয়।রয়টার্স।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!