• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা নিহত


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২৩, ২০২১, ০১:৩৮ পিএম
সিরিয়ায় মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা নিহত

ঢাকা : সিরিয়ায় ড্রোন হামলা চালিয়ে আল-কায়েদার জ্যেষ্ঠ নেতা আবদুল হামিদ আল-মাতারকে হত্যা করেছে মার্কিন সেনাবাহিনী। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কম্যান্ডের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর মেজর জন রিগসবি স্থানীয় সময় শুক্রবার (২২ অক্টোবর) এক বিবৃতিতে জানান, আল-কায়েদার শীর্ষ নেতা নিহত হওয়ায় সন্ত্রাসী সংগঠনটির বিশ্বে সাধারণ মানুষ, যুক্তরাষ্ট্রের নাগরিক ও মিত্র রাষ্ট্রের নাগরিকদের ওপর হামলার ভবিষ্যত পরিকল্পনা নস্যাৎ হয়ে যাবে।

তিনি আরও জানান, ওই হামলায় আর কেউ হতাহত হয়নি। সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি মার্কিন ফাঁড়িতে হামলার দুই দিন পর এই হামলা চালায় যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী।

জঙ্গি সংগঠন আল-কায়েদা বর্তমানেও আমেরিকা ও তার মিত্র রাষ্ট্রগুলোর জন্য হুমকি উল্লেখ করে রিগসবি বলেন, আল-কায়েদা সিরিয়াকে পুনরায় সংগঠিত হওয়ার জন্য, সমন্বিত করার জন্য এবং বাহ্যিক সহযোগিতার জন্য নিরাপদ আশ্রয়স্থল হিসাবে ব্যবহার করে।

হামলার প্রতিশোধ হিসাবে মার্কিন ড্রোন হামলা চালানো হয়েছে কিনা তা স্পষ্ট করেননি রিগসবি। সিরিয়ার কোন এলাকায় হামলা চালানো হয়েছে তাও তিনি জানাননি।

এর আগে সেপ্টেম্বর মাসে মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদার আরেক শীর্ষ নেতা সেলিম আবু-আহমেদ নিহত হয়।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System