• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

লাইনে দাঁড়িয়ে মাসিক আয় পাঁচ লাখ ৬১ হাজার টাকা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০২২, ০৫:৫৯ পিএম
লাইনে দাঁড়িয়ে মাসিক আয় পাঁচ লাখ ৬১ হাজার টাকা

ছবি : সংগৃহীত

ঢাকা : লাইনে দাঁড়িয়ে কোনও কিছু করা বাঙালিদের কাছে চরম বিরক্তিকর কাজ। অথচ আমি জানলে অবাক হবেন, শুধু এই লাইনে দাঁড়িয়েই এক ব্যক্তি লাখ লাখ টাকা আয় করছেন। আর এটাই তার পেশা।

হ্যাঁ, ঠিকই পড়ছেন। লাইনে দাঁড়িয়েই লাখ লাখ টাকা আয়। শুধু দরকার ধৈর্য। ব্রিটেনের ফুলহ্যামের বাসিন্দা ফ্রেডি বেকিট। পেশাদার ‘কিউয়ার’। যেসব ধনী এবং সম্ভ্রান্ত পরিবার কোনও কিছুর লাইনে দাঁড়াতে চান না, তাদের হয়েই ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অর্থ উপার্জন করছেন ফ্রেডি। খেলার টিকিট হোক বা সিনেমা, থিয়েটার বা কোনও অনুষ্ঠান, ডাক পড়ে ফ্রেডির।

প্রতি ঘণ্টার জন্য ফ্রেডি ২০ পাউন্ড, যা বাংলাদেশি মুদ্রায় দু’হাজার ৩৪০ টাকা নেন। দিনে ১৬০ পাউন্ড (১৮ হাজার ৭২১ টাকা) আয় করেন তিনি। সে হিসেবে মাসে তার আয় ৫ লাখ ৬১ হাজার ৬৩০ টাকা।

ফ্রেডি জানিয়েছেন, সবচেয়ে বেশি তার ভাল লাগে কোনও জনপ্রিয় অনুষ্ঠানের টিকিটের জন্য সম্ভ্রান্ত পরিবারের জন্য লাইনে দাঁড়াতে। তাতে আয়ও বেশি হয় তার। তার গ্রাহকদের মধ্যে যেমন অল্পবয়সীরা রয়েছে, তেমন বয়স্ক মানুষও রয়েছেন। জমিয়ে দেওয়া ঠান্ডার মধ্যে ঠায় লাইনে দাঁড়িয়ে থাকতেও তার অসুবিধা হয় না বলে জানিয়েছেন ফ্রেডি। শুধু জানান, একটু ধৈর্যের দরকার। আর সেটা একজন পেশাদার হিসেবে তার রয়েছে।

তবে ঘণ্টা প্রতি ২০ পাউন্ডের বেশি দাবি করেন না ফ্রেডি। কারণ তার কথায়, এই কাজের জন্য কোনও বিশেষ দক্ষতার প্রয়োজন হয় না। ফ্রেডির বন্ধু-বান্ধব এবং আত্মীয়রা তার এ কাজ নিয়ে রসিকতা করলেও তিনি এ কাজ করতে বেশ মজাই পান বলে জানিয়েছেন ফ্রেডি। গত তিন বছর ধরে এ কাজ করে যাচ্ছেন তিনি। তবে তার আরও একটা পরিচয় আছে। ফ্রেডি একজন ঐতিহাসিক উপন্যাস লেখক।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System