• ঢাকা
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিব আর নেই


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৯, ২০২২, ১১:৩৭ এএম
দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিব আর নেই

ঢাকা : দৈনিক দেশ রূপান্তর সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক অমিত হাবিব মারা গেছেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টার দিকে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৯ বছর।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি।

গত বৃহস্পতিবার রাতে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রাজধানীর বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। দেশ রূপান্তরে কার্যালয়ে কাজ করা অবস্থায় তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয় (স্ট্রোক)।

চিকিৎসকরা জানান, তার 'হেমোরেজিক স্ট্রোক' হয়েছে। রক্তনালী ছিঁড়ে মস্তিষ্কের অভ্যন্তরে রক্তক্ষরণ হয়েছে।

অমিত হাবিব ১৯৬৩ সালের ২৩ অক্টোবর ঝিনাইদহে জন্মগ্রহণ করেন। ১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন তিনি। পরে ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজে সিনিয়র সাব-এডিটর হয়ে যোগ দেন। পরের বছর একই পদে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। অল্প দিনের মধ্যে পদোন্নতি পেয়ে তিনি সেখানে যুগ্ম বার্তা সম্পাদক ও পরে বার্তা সম্পাদক হন।

২০০৩ সালে দৈনিক যায়যায়দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন অমিত হাবিব। ২০০৭ সালে তিনি চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়ে বেইজিং যান। কিছুদিন পর তিনি সেখান থেকে দেশে ফিরে আসেন। এরপর যোগ দেন দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে।

অমিত হাবিব দেশ রূপান্তরের আগে ২০১৩ সাল থেকে দৈনিক কালের কণ্ঠের উপদেষ্টা সম্পাদক ছিলেন। এর আগে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেন তিনি। ২০১৮ সালে তিনি দৈনিক দেশ রূপান্তর সম্পাদকের দায়িত্ব নেন।

দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System