• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলায় ঢাকসাসের মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০২৩, ০৫:২৫ পিএম
ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলায় ঢাকসাসের মানববন্ধন

ঢাকা: ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)।রোববার (২২ জানুয়ারি) দুপুর দেড়টায় ঢাকা কলেজের প্রধান ফটকে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকসাসের সভাপতি এ জেড ভুঁইয়া আনাস, সহ সভাপতি রাকিবুল হাসান তামিম, সেক্রেটারি আবদুল হাকিম, সাবেক সভাপতি নাজমুস সাকিবসহ আরও অনেকেই।

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সেক্রেটারী আবদুল হাকিম বলেন, সরকার দুর্নীতি দমনের জন্য কাজ করছে। তারা বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার জন্য বদ্ধপরিকর। সেখানে কুচক্রি মহল যখন এ ধরনের ঘটনা ঘটায় তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা হলে, উল্টো সাংবাদিকদের হামলা-মামলার মাধ্যমে দমন করতে চায়। আমরা স্পষ্ট করে বলে দিতে চাই আপনাদের মামলা-হামলায় সাংবাদিকদের লেখা কখনোই বন্ধ হবে না।

এই বিষয়ে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি এ জেড ভুঁইয়া আনাস বলেন, আমরা এ ধরনের মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা সরকারকে স্পষ্ট ভাষায় বলতে চাই ডিজিটাল সিকিউরিটি সহ যে সকল কালো আইনের মাধ্যমে সাংবাদিকদের কণ্ঠ রোধ করার চেষ্টা করা হচ্ছে সে সব আইন কে সংশোধন করতে হবে। সাংবাদিকদের কলম কখনো বল প্রয়োগ করে বন্ধ করা যাবে না।

এর আগে গত বছরের ১৬ নভেম্বর ‌‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম ‘ঢাকা পোস্ট ডট কম’। 

সংবাদটির জের ধরে গত ৮ জানুয়ারি ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন চেয়ারম্যান মো. সাব্বির।

সোনালীনিউজ/আর

Wordbridge School
Link copied!