• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সুপ্রিমকোর্টে সাংবাদিকদের উপর পুলিশের হামলার ঘটনায় বিডিজেএ’র নিন্দা


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০২৩, ০৯:৫৯ পিএম
সুপ্রিমকোর্টে সাংবাদিকদের উপর পুলিশের হামলার ঘটনায় বিডিজেএ’র নিন্দা

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র করে আইনজীবীদের মুখোমুখী অবস্থানের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন (বিডিজেএ) ঢাকা। 

বুধবার (১৫ মার্চ) সংগঠনের সভাপতি তারিকুল ইসলাম মাসুম ও সাধারণ সম্পাদক মাহবুব সৈকত এ নিন্দা  ও প্রতিবাদ জানান। তারা বলেন, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে এ ধরনের হামলা স্বাধীন ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় অন্তরায়।

পুলিশের নির্যাতনে জাগো নিউজের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মৃধা, আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার এসএম নূর মোহাম্মদ, এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার জাবেদ আখতার, ইন্ডিপেন্ডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার জান্নাতুল ফেরদাউস তানভী, বৈশাখী টিভির ক্যামেরাপার্সন ইব্রাহীমসহ ১০ থেকে ১২ জন গণমাধ্যমকর্মী আহত হন। এদের মধ্যে এটিএন নিউজের জাবেদ আখতার গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

সাংবাদিকরা জানান, আইনজীবী সমিতির নির্বাচনের সময় সমিতি মিলনায়তনে দুপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এসময় সংবাদ সংগ্রহে গণমাধ্যম কর্মীরা সেখানে ছুটে গেলে পুলিশ অতির্কিতে হামলা চালায়। গণমাধ্যম কর্মীদের পরিচয়পত্র এবং মাইক্রোফোন এবং ক্যামেরা থাকা সত্ত্বেও হামলার হাত থেকে কেউ রেহাই পাননি। পুলিশ সাংবাদিকদের গালিগালাজ করে এবং সংবাদ সংগ্রহে বাধা দেয়। হামলায় সাংবাদিকরা আহত হয়ে মিলনায়তন থেকে বেরিয়ে গেলেও দুজন ক্যামেরাপার্সনকে আটকে রাখে পুলিশ। পরে তাদের উদ্ধার করা হয়। সংবাদ সংগ্রহের সময় গণমাধ্যম কর্মীরা সেখানে ছুটে গেলে পুলিশ অতর্কিত হামলা চালায়। 

বিডিজেএর সভাপতি ও সাধারণ সম্পাদক হামলার সাথে জড়িত পুলিশ সদস্যদের তদন্তের মাধ্যমে চিহ্নিত করে বিভাগীয় শাস্তি নিশ্চিত করার দাবী জানান।  

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!