• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আবদুল কাদেরের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৬, ২০২০, ০২:২৭ পিএম
আবদুল কাদেরের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

ফাইল ফটো

ঢাকা: জনপ্রিয় অভিনেতা আবদুল কাদেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

শনিবার (২৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক শোক বার্তায় তারা মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের (বঙ্গভবন) পাঠানো এক শোকবার্তায় রাষ্ট্রপতি আবদুল কাদেরের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, ‘সাবলীল ও স্বতঃস্ফূর্ত অভিনয়ের মধ্য দিয়ে তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক শোকবার্তায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের “কোথাও কেউ নেই” ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠা আবদুল কাদের অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপন ও ম্যাগাজিন অনুষ্ঠানেও প্রিয়মুখ ছিলেন। তার অভিনীত নাটক ও অন্যান্য শিল্পের মাধ্যমে তিনি মানুষের মাঝে বেঁচে থাকবেন।’

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল আনুমানিক ৮টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল কাদের।

গত ৮ ডিসেম্বর শারীরিক নানা জটিলতার কারণে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইতে নেওয়া হয় আবদুল কাদেরকে। চেন্নাইয়ের চিকিৎসকরা জানান, ফোর্থ স্টেজে থাকা ক্যান্সার আক্রান্ত আবদুল কাদেরের শরীর কেমোথেরাপি নেওয়ার মতো অবস্থাতে ছিল না।

পরে ২০ ডিসেম্বর তাকে দেশে ফিরিয়ে এনে ভর্তি করানো হয় এভারকেয়ার হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয় তার।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!