• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
abc constructions

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৪, ২০২১, ০২:২৩ পিএম
বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

ফাইল ছবি

ঢাকা: দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে পহেলা বৈশাখে সরকারি ছুটি হওয়ায় পণ্য আমদানি ও রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এই পথে করোনা সংক্রমণ প্রতিরোধ বিধি মেনেই দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত ব্যবস্থা চালু রয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে আমদানি রফতানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার। 

তিনি বলেন, ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষ্যে সরকারি ছুটি থাকায় এই পথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। আগামীকাল (১৫ এপ্রিল) বৃহস্পতিবার পুনরায় এই পথে আমদানি রফতানি চালু হবে। এছাড়া বন্ধের মধ্যে বন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলে জানান তিনি। 

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, সরকারি ছুটিতে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও শর্ত মেনে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

এদিকে আমদানি-রফতানি বন্ধ থাকায় বন্দরে পণ্যজটের আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। প্রতিদিন এই বন্দর দিয়ে ভারত থেকে প্রায় সাড়ে ৩০০ থেকে ৪০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করে থাকে। বেনাপোল বন্দর থেকেও বাংলাদেশি পণ্য প্রায় ১৫০ থেকে ২০০টি  ট্রাক বিভিন্ন ধরনের পণ্য ভারতে রফতানি হয়ে করে থাকে।

সোনালীনিউজ/আরএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School