• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নতুন পে স্কেলের দাবিতে সারাদেশে ডাকা মানববন্ধন স্থগিত


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ২১, ২০২১, ১০:০৬ এএম
নতুন পে স্কেলের দাবিতে সারাদেশে ডাকা মানববন্ধন স্থগিত

ফাইল ছবি

ঢাকা : বৈষম্যহীন পে স্কেলসহ ৫ দফা দাবীতে শুক্রবার (২২ অক্টোবর) সারাদেশে ডাকা মানববন্ধন স্থগিত করেছে ১১-২০ গ্রেড সরকারি চাকুরীজীবি জাতীয় ফোরাম। সংগঠনটির আলোচনা সভায় এই কর্মসূচী স্থগিত করা হয়। পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসুচী ঘোষণা করা হবে বলে সংগঠনটির সভাপতি মিরাজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম স্বাক্ষরিত  চিঠিতে উল্লেখ করা হয়। তবে মানববন্ধন কর্মসূচী স্থগিত থাকলেও আগামি ২৪ অক্টোবর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি বহাল রেখেছে সংগঠনটি।

তাদের দাবীগুলো হলো, দ্রুত নবম পে-কমিশন গঠন করে চলমান বেতন বৈষম্য দূরীকরণের মাধ্যমে নবম পে-স্কেল ঘোষণা ও বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী পে-স্কেল প্রদানের আগ পর্যন্ত সর্বনিম্ন ৪০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান এবং নবম পে-স্কেল বাস্তবায়ন কমিটিতে ১১-২০ গ্রেডের কর্মচারী প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা।

টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুনঃবহালসহ বিভিন্ন দফতরে বর্তমানে প্রচলিত অসংগতিপূর্ণ নিয়োগবিধি পরিবর্তন করে শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরণসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করতে হবে; ব্লকপোস্ট প্রথা বিলুপ্ত করে সকল পদে সমহারে পদোন্নতি প্রদান, আউটসোর্সিং প্রথা বাতিলসহ সরকারি বিভিন্ন দফতরে ৫ বছরের অধিক সময় ধরে পরিচালিত/চলমান বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মচারীদের স্থায়ী/রাজস্বকরণ করতে হবে; সকল দফতর, অধিদফতর, পরিদফতর, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও করপোরেশনে কর্মরত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ-পদবি ও গ্রেড প্রদান করতে হবে এবং সকল ভাতা বর্তমান বাজার চাহিদা অনুযায়ী পুনর্র্নিধারণসহ ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত সকলকে ঝুঁকি ভাতা প্রদান, টেকনিক্যাল কাজে নিয়োজিত সকলকে টেকনিক্যাল স্কেল প্রদান, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম ভাতা প্রদানসহ ১০০ শতাংশ পেনশন সমর্পণ ও বাংলাদেশ রেলওয়েতে প্রচলিত প্রহসনের ৫০ টাকা রেশন ভাতা বাতিল করে ১১-২০ গ্রেডের সকল কর্মচারীদের বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী রেশন প্রদানের ব্যবস্থা করতে হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!